রাবিতে নানা আয়োজনে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ জুলাই ২০১৯, ২১:০৪

“জনসংখ্যা ও উন্নয়নে আন্তর্জাতিক সম্মেলেনের ২৫ বছর : প্রতিশ্রুতির দ্রুত বাস্তবায়ন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহী বিশ^বিদ্যালয়ে “বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে। পপুলেশন সায়েন্স এন্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের উদ্যোগে নানা আয়োজনে মধ্যে দিয়ে দিবসটি উদযাপন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার সকালে বিশ্ব জনসংখ্যা দিবসের বর্ণাঢ্য র‌্যালীর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. লায়লা আরজুমান বানু এবং প্রক্টর প্রফেসর মো. লুৎফর রহমান।  দুপুরে বিভাগের শিক্ষার্থী ও শিক্ষকদের অংশগ্রহণে জনসংখ্যা বিষয়ক একটি উন্মুক্ত আলোচনা সভায় প্রফেসর ড. মো. নজরুল ইসলাম মন্ডলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাননীয় উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা।

বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষ্যে ১২ই জুলাই টঘঋচঅ প্রতিনিধিদের সাথে শিক্ষা ও গবেষণা বিষয়ে বিভাগের শিক্ষকদের একটি মত বিনিময় সভা বিভাগীয় সভাপতির কক্ষে অনুষ্ঠিত হবে এবং ১৩ই জুলাই বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমেদ সিনেট ভবনে মঞ্জুরী কমিশন, আল আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড ও পূবালী ব্যাংক লিমিটেড-এর আর্থিক সহায়তায় দিনব্যাপী “Nation Conference on Population and Sustainable Development: Issues and Challenges in Bangladesh (NCPSD2019)” শিরোনামে জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। উক্ত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম আব্দুস সোবহান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন টঘঋচঅ বাংলাদেশ প্রতিনিধি ড.এম.এস আশা ব্রিত্রা তরকিলসন, মাননীয় উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা ও প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, এবং কোষাধ্যক্ষ প্রফেসর এ.কে.এম.মোস্তাফিজুর রহমান আল-আরিফ।

এবিএন/মো.উমর ফারুক/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ