প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ইবির ৮ শিক্ষার্থী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ জুলাই ২০১৯, ১১:১২

ইসলামী বিশ্ববিদ্যালয়ের আট শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৯ এর জন্য মনোনীত হয়েছেন। মেধার স্বীকৃতিস্বরূপ বিশ্ববিদ্যালয়ের আটটি অনুষদের অধীনে স্নাতক (সম্মান) শ্রেনীতে সর্বোচ্চ ফল প্রাপ্ত আট শিক্ষার্থীকে এ স্বর্ণপদক দেওয়া হবে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এস আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেছেন।

একাডেমিক শাখা সূত্রে জানা যায়, এবার ধর্মতত্ত্ব ও ইসলামি শিক্ষা অনুষদ থেকে দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী জাকারিয়া এবং কলা অনুষদ থেকে আরবি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থী মোঃ জাহিদুল ইসলাম মনোনীত হয়েছেন।

আইন অনুষদ থেকে আইন বিভাগের শিক্ষার্থী লাবনী খাতুন এবং সামাজিক বিজ্ঞান অনুষদ থেকে অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মোঃ আলমগীর হোসেন মনোনীত হয়েছেন। ব্যবসায় প্রশাসন অনুষদ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী মোঃ শাহাবুল আলম মনোনীত হয়েছেন।

এছাড়া বিজ্ঞান অনুষদ থেকে পরিসংখ্যান বিভাগের শাহরিয়ার মোর্শেদ, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ থেকে ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জানিয়ারিং বিভাগের শিক্ষার্থী এ এস এম ইমরান হোসেন ভূঁইয়া এবং জীব বিজ্ঞান অনুষদ থেকে ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের শিক্ষার্থী মোছাঃ নাজনিন আক্তার প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত হয়েছেন।

রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ বলেন, অনুষদীয় কমিটি সর্বোচ্চ ফলের ভিত্তিতে তাদেরকে মনোনীত করেছেন। ২০১৮ সালে প্রকাশিত ফলের ভিত্তিতে তারা মনোনয়ন পেয়েছেন।

উল্লেখ্য, ২০০৫ সাল থেকে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) মেধাবী শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান শুরু করে। সম্প্রতি ইউজিসি তাদের নিজস্ব ওয়েবসাইটে এ পদকের জন্য মনোনীত দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নাম প্রকাশ করেছে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ