আজকের শিরোনাম :

রাবিতে উৎসাহ উদ্দীপনায় ৬৬তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ জুলাই ২০১৯, ১৬:৫২

‘শিক্ষা শান্তি প্রগতির ধারা আজো আমাদের সাথি,অবিরাম এই পথচলা ছন্দে আমরা আলোর জ্ঞাতি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে যথাযোগ্য মর্যাদায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ৬৬তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।

আজ শনিবার সকাল ১০টায় শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসনিক ভবনের সামনে জাতীয় সংগীতের সাথে সাথে পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড.এম আবদৃুস সোবহান।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র-উপদেষ্টা ড. লায়লা আরজুমান বানুর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানের উপস্থিত ছিলেন বিশ্বদ্যিালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা, অধ্যাপক ড. চেীধুরী মোহাম্মদ জাকারিয়া, জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. প্রভাষ কুমার কর্মকার, প্রক্টর প্রফেসর ড. লুৎফর রহমান ও অন্যান্য কর্মকতাবৃন্দ।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আবদুস সোবহান বলেন , রাজশাহী বিশ্ববিদ্যালয় দেশের দ্বিতীয় বৃহত্তম বিদ্যাপীঠ। আমরা বিশ্ববিদ্যালয় থেকে বিশ্বমানের নাগরিক তৈরি করবো এবং এর মধ্যে আমরা সকল কার্যক্রম চলমান রয়েছে ।বর্তমানের বিশ্ববিদ্যালয় বিরাজমান শিক্ষা বন্ধব পরিবেশ বজায় রাখা ও গবেষণা উৎসাহিত করাসহ বিশ্বমানের নিশ্চিত করনের লক্ষ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কাজ করে চলছে। মৌলিক গবেষণা উৎসাহিত করতে এবং বুদ্ধিভিত্তিক জালিয়াতি রোধে সম্প্রতি কেন্দ্রীয়ভাবে প্লেইজারিজম সফটওয়্যার চালু করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়।

বিশ্ববিদ্যালয়ের সাম্প্রতিক উন্নয়নমূলক কর্মকান্ডে ১০তলা বিশিষ্ট শেখ হাসিনা হল,১০তলা বিশিষ্ট শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান হল,২০তলা বিশিষ্ট একাডেমিক ভবন ,১০তলাবিশিষ্ট শিক্ষকদের আবাসিক ভবন ও ৪ তলা বিশিষ্ট শেখ রাছেল মডেল স্কুল ভবন নিমার্ণেও কাজ শুভ উদ্ভোধন করেছেন রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

আর্ন্তজাতিক মানের বিশ্ববিদ্যালয় র্নিমাণের উদ্দেশ্যকে সামনে রেখে বর্তমান প্রশাসন শিক্ষা ও গবেষণা কাজের উৎসর্গ বৃদ্ধিও লক্ষ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ৫০ বছর মেয়াদী মহাপরিকল্পনা মাস্টাপ্ল্যান গ্রহণ করেছে।আমরা আশা করি এ আয়োজন আমাদের মদ্যকার দীনতা, হীনতাদূও কওে কর্মে উদ্দীপ্ত করারা জন্য প্রেরণা যোগাবে এবং সম্প্রীতির বন্ধনকে সুদৃঢ় করবে যাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়  জ্ঞানার্জন আর মানব কল্যাণে সম্মিলিত অবদান রাখতে পারে।

পরবর্তীতে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে এক আনন্দ র‌্যালী বের করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। র‌্যালীটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন থেকে শুরু হয়ে পুরো ক্যাম্পাস পদক্ষিণ করে পুনরায় উক্ত ভবনের সামনে এসে মিলিত হয়। র‌্যালীতে  বিভিন্ন্ হল ও বিভাগ সমূহের শিক্ষক-শিক্ষার্থীরা, কর্মকর্তা -কর্মচারীরা  অংশগ্রহণ করে।
 

এবিএন/উমর ফারুক/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ