ইবিতে আন্তর্জাতিক সেমিনার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ জুন ২০১৯, ১৭:২৬

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘ন্যাচারাল প্রোডাক্টস ফর ড্রাগ ডিসকোভারী এন্ড ডেভেলপমেন্ট’ শীর্ষক আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার দুপুর ১২টায় ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের আয়োজনে প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ ভবনের নীচতলায় সেমিনারটি অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাশিদ আসকারী। বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা এবং প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মমতাজুল ইসলাম।

সেমিনারে স্বাগত বক্তব্য প্রদান করেন ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সভাপতি ও সেমিনার আয়োজন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. আতিকুর রহমান। এসময় মুল আলোচক ছিলেন তুরস্কের ক্যানকিরী কারাতেকিন বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক ড. ইব্রাহিম ডেমিরটাস।

প্রধান অতিথি অধ্যাপক আসকারী বলেন, ওষুধ উৎপাদনের ক্ষেত্রে দিন-দিন পরিবর্তন আসছে। মানবজাতির মঙ্গলের জন্য ওষুধ তৈরির ক্ষেত্রে প্রাকৃতিক উপাদানগুলো আরও বেশি করে ব্যবহার করা উচিত। নিত্যনতুন ওষুধের আবিষ্কার আমাদের জীবনযাত্রায় ব্যাপক পরিবর্তন আনছে।’

সেমিনারে উপস্থিত ছিলেন ধর্মতত্ত্ব অনুষদের ডিন অধ্যাপক ড. আ. ফ. ম. আকবর হোসাইন, অধ্যাপক ড. মোঃ আব্দুস সাত্তার, অধ্যাপক ড. এম. মনিরুজ্জামান, অধ্যাপক ড. রুহুল কে.এম. সালেহ, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন, প্রেস প্রশাসক অধ্যাপক ড. রহমান হাবিব, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম, প্রক্টর (ভারপ্রাপ্ত) ড. আনিছুর রহমান, অধ্যাপক ড. আহসান-উল-আম্বিয়া প্রমুখ।


এবিএন/অনি আতিকুর রহমান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ