ইউজিসি কর্তৃপক্ষের সাথে রাশিয়া প্রতিনিধি দলের সাক্ষাৎ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ এপ্রিল ২০১৮, ১০:৪৩ | আপডেট : ০৫ এপ্রিল ২০১৮, ১০:৪৪

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) কর্তৃপক্ষের সাথে রাশিয়ার তিনটি শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি দলের এক সভা আজ বুধবার ইউজিসি সভা কক্ষে অনুষ্ঠিত হয়েছে। মি. ওলোগ জিরিয়ানাভ, ডিরেক্টর (বাংলাদেশ রিজিয়ন), সিনার্জি ইউনিভার্সিটি, তিন সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন। প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- ড. আন্না এম. গোরখোবা, ডেপুটি ভাইস রেক্টর (এডুকেশনাল ওয়ার্ক), লিঙ্গুইস্টিক ইউনিভার্সিটি অব নিজনি নবগোরোড ও ড. আন্না বান্নিকোভা, ডিরেক্টর, ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল এডুকেশন প্রোগ্রাম, সারাতোব স্টেট এ্যাগ্রারিয়ান ইউনিভার্সিটি, রাশিয়া।

সভায় ইউজিসি সদস্য প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা-এর সভাপতিত্বে ইউজিসি সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মোঃ আখতার হোসেন, আইএমসিটি বিভাগের পরিচালক খন্দকার হামিদুর রহমান, আইসিসি শাখার অতিরিক্ত পরিচালক ড. মোঃ ফখরুল ইসলাম, অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রফেসর মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা প্রতিনিধি দলকে বাংলাদেশে আসার জন্য স্বাগত জানান এবং এ দেশের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানসমূহে একাডেমিক সহযোগিতা বেগবান করার জন্য তাঁদেরকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

তিনি প্রতিনিধি দলকে ইউজিসি’র কার্যক্রম এবং দেশের উচ্চশিক্ষার সার্বিক চিত্র সম্পর্কে অবহিত করেন। তিনি বলেন যে, ইউজিসি দেশের উচ্চশিক্ষার উন্নয়ন ও আন্তর্জাকিকীকরণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

বন্ধুপ্রতিম দু’টি দেশের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানসমূহের মধ্যে উচ্চশিক্ষার সহযোগিতাসহ বিভিন্ন বিষয়ে সভায় বিস্তারিত আলোচনা হয়।

এই বিভাগের আরো সংবাদ