ছাত্রলীগ কমিটির ‘বিতর্কিত’ ৯৯ জনের নাম প্রকাশ করলেন পদবঞ্চিতরা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ মে ২০১৯, ১৭:৫৬

ছাত্রলীগের ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির প্রায় এক-তৃতীয়াংশ, সংখ্যায় ৯৯ জনকেই ‘বিতর্কিত’ বলে আখ্যা দিয়েছেন ওই কমিটির পদবঞ্চিতরা। এক সংবাদ সম্মেলনে এই ৯৯ জনের তালিকাও প্রকাশ করেছেন তারা। আজ বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করেন পদবঞ্চিতরা।

সংবাদ সম্মেলনে তারা বলেন, গতকাল (বুধবার) ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ধানমন্ডি কার্যালয়ে যে সংবাদ সম্মেলন করে বিতর্কিত ১৭ জনের কথা উল্লেখ করেছেন। তাতেই প্রমাণ হয়, আমাদের দাবি যৌক্তিক। তবে তারা ১৭ জন বললেও এই কমিটিতে ৯৯ জনই বিতর্কিত। এসময় তারা পূর্ণাঙ্গ কমিটিতে পদ দেওয়ার আগে নেতাদের ডোপ টেস্ট করানোর দাবিও জানান তারা।

ছাত্রলীগের পদবঞ্চিত নেতারা বলেন, আমাদের অবস্থান ছাত্রলীগ কিংবা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে নয়; আমাদের অবস্থান বিতর্কিতদের বিরুদ্ধে।

সংবাদ সম্মেলনে মূল বক্তব্য রাখেন ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির সাবেক প্রচার সম্পাদক সাইফ বাবু। তার সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ছাত্রলীগের পদবঞ্চিতরা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

এর আগে, সোমবার ছাত্রলীগের ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। কমিটি ঘোষণার পরই ছাত্রলীগের একাংশ এই কমিটির বিরুদ্ধে বিক্ষোভ করেন। তাদের অভিযোগ, যোগ্য ও ত্যাগীদের মূল্যায়ন না করে নিষ্ক্রিয়সহ ‘বিতর্কিত’দের পদ-পদবী দেওয়া হয়েছে। এ অভিযোগে তারা কমিটির প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল করেন। মিছিলটি মধুর ক্যান্টিনে গেলে মারধরেরও শিকার হন তারা। পরে তারা মঙ্গলবার সংবাদ সম্মেলন করে কমিটি থেকে অযোগ্যদের বের করে যোগ্যদের মূল্যায়ন করতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেন।

এদিকে, মধুর ক্যান্টিনে মারামারির ঘটনায় ছাত্রলীগ তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে। পরে বুধবার মধ্যরাতে ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী সংবাদ সম্মেলন করে ঘোষণা দেন, ছাত্রলীগের কমিটিতে ১৭ জন ‘বিতর্কিত’ পাওয়া গেছে। তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে ২৪ ঘণ্টার মধ্যে অব্যাহতি দেওয়া হবে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ