আজকের শিরোনাম :

ঢাকাই সিনেমাতে অভিষেক ইবি শিক্ষার্থী আদনান চৌধুরীর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ মে ২০১৯, ১৬:০৪

ঢাকাই সিনেমায় অভিষেক হচ্ছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থী আদনান হোসেন চৌধুরীর। পরিচালক রাজু চৌধুরির ‘স্বপ্ন’ নামের একটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। সিনেমাটিতে আদনান চৌধুরিকে খলনায়ক চরিত্রে দেখা যাবে। ঢাকায় ইতোমধ্যে সিনেমার শুটিং শুরু হয়েছে।

সিনেমাতে আরও অভিনয় করেছেন নবাগত নায়ক সিয়াম খান রাতুল, নবাগত নায়িকা ওয়াসফিয়া তাসনিম উষ্ণ ও নওরিন চৌধুরী এবং খলনায়ক চরিত্রে চমক হিসেবে রয়েছেন এক দশক থিয়েটার করে আসা আদনান হোসেন চৌধুরী। এছাড়াও আলেকজান্ডার বো, আজিজুল হাকিম সীমান্ত, আমির সিরাজী, রেবেকা রউফ, সোমা আকাশ প্রমুখ সিনেমাটিতে অভিনয় করেছেন।

আদনান চৌধুরী ইতিবৃত্ত: আদনান চৌধুরীর বাড়ি রংপুর সদরের মাহিগঞ্জে। স্কুল ও কলেজ লেভেল বিকেএসপিতে শেষ করে বর্তমানে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগে স্নাতকোত্তর করছেন। পড়ালেখা ও খেলাধুলার পাশাপাশি ২০০৫ সাল থেকে থিয়েটারে অভিনয় করেছেন। নিজ জেলা রংপুরের ‘শিখা সংসদ’ ও ‘রঙ্গনাট্য’র সাথে জড়িত ছিলেন। ২০১৩ ইসলামী বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর যোগ দেন বিশ্ববিদ্যালয় থিয়েটারে (বিথি)।

অভিনেতা ও সহকারী পরিচালক হিসেবে ইতোমধ্যে তিনি কাজ করেছেন আলী ফিদা একরাম তোজো, ভিকি জাহেদ, দীপঙ্কর দীপন, অনিমেষ আইচের সাথে। অভিনয় করেছেন ধারাবাহিক নাটক, শর্টফ্লিম, বিজ্ঞাপন ও মিউজিক ভিডিওতে।

ছোটবেলায় আবৃত্তি করতেন ফলে শুদ্ধ বাংলা ভাষাটাও রপ্ত করেছেন খুব সহজেই। বিভিন্ন প্রতিযোগীতায় অংশগ্রহণ করে অভিনয় ও আবৃত্তির মাধ্যমে সুনাম অর্জন করেছেন। এছাড়াও তিনি ফুটবলার হিসাবে অনূর্ধ্ব-১৭ জাতীয় দলের হয়ে ভারতের দিল্লিতে সুব্রত কাপে প্রতিনিধিত্ব করেন।

আদনানের পছন্দের অভিনেতা হুমায়ুন ফরিদী (ঢালিউড) ও নাওয়াজ উদ্দিন সিদ্দিকী (বলিউড)। আদনান বলেন, ছোটবেলা থেকেই বাবা আমাকে ফ্ল্যাক্সিবিলিটি দিয়েছেন। সবার কাছে দোয়া চাই যেন অভিনয়টা সততা এবং ব্যক্তিত্বের সাথে শুরু করতে পারি। পরিচালক রাজু চৌধুরীর কাছে আমি কৃতজ্ঞ, তিনি আমাকে এত বড় সুযোগ করে দিয়েছেন। আমার এই পর্যন্ত আসার পেছনে শুভ ভাই, আশিষ দা, বন্ধু তাজ, আশ্বাস, মিজান এবং তকী’র অবদান রয়েছে তাদেরও ধন্যবাদ।

প্রসঙ্গত, পরিচালক হিসেবে রাজু চৌধুরীর এটি ৪৯তম সিনেমা। এর আগে দর্শকপ্রিয় ‘ইঞ্চি ইঞ্চি প্রেম’সহ ৪৮টি সিনেমা পরিচালনা করেছেন তিনি।


এবিএন/অনি আতিকুর রহমান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ