ব্রেক ফেল করে দুর্ঘটনার কবলে ঢাবির বাস

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ মে ২০১৯, ০০:৪৮

রাজধানীর সাত রাস্তার ফ্লাইওভার (হোটেল সোনারগাঁওয়ের বিপরীত) থেকে নামার সময় ব্রেইক ফেইল করে দুর্ঘটনার শিকার হয়েছে ঢাবির সাভার রুটের হেমন্ত বাস।

রবিবার (১২ মে) দুপুর সোয়া দুইটায় এই ঘটনা ঘটে।

বাসটিতে প্রায় ৮০ জন শিক্ষার্থী যাত্রী হিসেবে থাকলেও কোনো হতাহতের ঘটনা ঘটেনি। বাস চালকের উপস্থিত বুদ্ধিতে বাস রোড আইল্যান্ডে তুলে দিলে গাছের সঙ্গে ধাক্কা লেগে গাড়িটি থেমে যায়।

ঘটনা সম্পর্কে বাস চালক আবুল কায়েস জানান, বাসটি ফ্লাইওভার থেকে নামার সময় ব্রেক ফেইলের ঘটনাটি ঘটে৷ হোটেল সোনারগাঁওয়ের ব্যাস্ত সড়কে অন্য গাড়ির সঙ্গে সংঘর্ষ এড়ানোর জন্য তিনি বাসটি সড়ক বিভাজনের উপর তুলে দেন।

বাসের যাত্রী সোহাগ আল সরদার বলেন, আমরা আজ ভাগ্যক্রমে অক্ষত রয়েছি। কিন্তু দুঃখজনক বিষয় ঘটনার দুই ঘন্টা অতিক্রম হলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে আমাদের সঙ্গে কেউ যোগাযোগ ও ঘটনা স্থলে উপস্থিত হোননি।

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক ড. গোলাম রাব্বানী বলেন, আমি বিশ্ববিদ্যালয়ের পরিবহন ম্যানেজারকে বিষয়টি জানিয়েছি। আমরা ব্যবস্থা নিচ্ছি।

এর ঠিক ছয়দিন পূর্বে 'কিঞ্চিৎ' নামক ঢাবির অন্য একটি দ্বিতল বাস মগবাজার ফ্লাইওভারের সাথে ধাক্কা লেগে তিনজন আহত হন৷ আজকের হেমন্ত বাসটিতেও প্রায় ৮০জন শিক্ষার্থী ছিল। দুটি ঘটনায় অল্পের জন্য বড় দুর্ঘটনা থেকে বেঁচে যান যাত্রী শিক্ষার্থীরা।

জানা যায়, ঢাবির নিজস্ব আটটি বাস ব্যাতিত বাকিগুলো বিআরটিসি থেকে ভাড়ায় চালিত বাস ব্যবহার করে। যার অধিকাংশ দুই যুগ পুরনো ও ঘষা-মাজা করে ব্যবহার হচ্ছে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ