সারা বিশ্বে জঙ্গি হামলার প্রতিবাদে জবিতে মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ এপ্রিল ২০১৯, ২২:৪৩

শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডসহ সারা বিশ্বে নির্মম হত্যাকাণ্ডের প্রতিবাদে মানববন্ধন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষক সমিতি।  আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতির বক্তব্যে অধ্যাপক ড. দীপিকা রাণী সরকার বলেন, ‘শ্রীলঙ্কায় সন্ত্রাসী হত্যাকাণ্ডে বাংলাদেশের ৮ বছরের শিশু জায়ানসহ ৪৫ জন শিশু মারা গেছে।

ধর্ম শান্তির জায়গা। কোনো ধর্মেই সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদের জায়গা নেই। সন্ত্রাসদের ধর্ম, বর্ণ, জাতি, দেশ নির্বিশেষে ঘৃণা করা উচিত। সন্ত্রাসবাদ নির্মূলে আমাদের কাজ করতে হবে। বাংলাদেশে যাতে এ ধরনের জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে না উঠতে পারে তার জন্য আমাদের সতর্ক থাকতে হবে।

জবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নূর মোহাম্মদের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন শিক্ষক সমিতির সহ-সভাপতি অধ্যাপক ড আনোয়ার হোসেন। তিনি তার বক্তব্যে বলেন, ইসলাম ধর্ম হল শান্তির ধর্ম। শুধু ইসলাম ধর্ম নয়, কোন ধর্মে ই জঙ্গিবাদ, বিশৃঙ্খলার জায়গা নেয়। সম্প্রতি শ্রীলঙ্কার জঙ্গি হামলার সুষ্ঠু তদন্ত করে, হামলাকারীদের কঠিন বিচারের আওতায় আনতে হবে, যাতে ভবিষ্যতে এমন ঘটনার পুনরাবৃত্তি না ঘটে।

উক্ত মানববন্ধনে আরো বক্তব্য দেন অধ্যাপক ড. পরিমল বালা, অধ্যাপক ড. মনিরুজ্জামান খন্দকার, অধ্যাপক ড. শামীমা বেগম, সহকারী অধ্যাপক আরিফুল আবেদ প্রমুখ।

এবিএন/মোস্তাকিম/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ
well-food