আজকের শিরোনাম :

শিক্ষার্থীদের সড়ক অবরোধ স্থগিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ এপ্রিল ২০১৯, ১৮:০৫

গণহারে ফেলসহ নানা সমস্যা সমাধানের দাবিতে করা সড়ক অবরোধ আজকের মতো স্থগিত করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা। আগামীকাল বৃহস্পতিবার (২৫ এপ্রিল) উপাচার্য মো. আখতারুজ্জামানের সঙ্গে বৈঠকের পর পরবর্তী কর্মসূচি দেয়া হবে বলে জানিয়েছেন ছাত্র প্রতিনিধিরা।

এদিকে সাত কলেজের জন্য আলাদা প্রশাসনিক সেল চালুর আশ্বাস দিয়েছেন উপাচার্য। তিনি জানান, ৯০ দিনের মধ্যে সব পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। সেশনজট বন্ধে ক্রাশ প্রোগ্রাম চালু করা হবে। এছাড়া ফলাফল পুনর্মুল্যায়নেরও আশ্বাস দেন তিনি।

অবরোধ তুলে নেয়ার পর সাইন্সল্যাব, ঝিগাতলাসহ মিরপুর রোডে যান চলাচল স্বাভাবিক হয়েছে।

এর আগে সেশনজট নিরসন, ত্রুটিপূর্ণ ফল সংশোধন এবং ফল প্রকাশের দীর্ঘসূত্রিতা দূর করাসহ নানা সমস্যা সমাধানের দাবিতে মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল ১০টায় ঢাকা কলেজের সামনে থেকে মানববন্ধন শুরু করেন সাত কলেজ অধিভুক্ত শিক্ষার্থীরা। যা রাজধানীর নীলক্ষেত ও সাইন্সল্যাব পর্যন্ত ছাড়িয়ে যায়। এরপর বেলা ২টা পর্যন্ত সড়ক আটকে বিক্ষোভ করেন তারা। আজ আবারো সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায় শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ২০১৭ সালের ১৬ ফেব্রুয়ারি জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে ঢাবির অধিভুক্ত হওয়ার পর দীর্ঘ ৯ মাস সাত কলেজের কার্যক্রম বন্ধ থাকে। তারপর মানববন্ধন, অনশন কর্মসূচি সর্বশেষ সিদ্দিকের (তিতুমির কলেজের শিক্ষার্থী) চোখের বিনিময়ে ঢাবি আমাদের কার্যক্রম ধীরগতিতে শুরু করে। প্রায় ২ বছর ২ মাস অতিবাহিত হলেও সাত কলেজের শিক্ষার্থীরা কোনো সুফল ভোগ করতে পারছে না।

শিক্ষার্থীদের দাবি, পরীক্ষার খাতা মূল্যায়নে চরম বৈষম্যের শিকার হচ্ছেন তারা। সবশেষ পরীক্ষায় ঢাকা কলেজ বাংলা বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ২১৬ জন শিক্ষার্থীদের মধ্যে সব বিষয়ে পাশ করেছেন মাত্র ৩ জন। রসায়নে ৪৮ জনের মধ্যে ৪০ জন অকৃতকার্য হয়েছেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ