নুসরাত হত্যার বিচার দাবিতে ইবিতে মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ এপ্রিল ২০১৯, ২২:১৯

ফেনীর সোনাগাজীর অগ্নিদগ্ধ মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফির হত্যাকারীদের বিচারের দাবিতে এ মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীরা।  আজ শনিবার বেলা ১১ টায় ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের সামনে এই মানববন্ধন করে তারা।

এসময় মানববন্ধনে এসে উপস্থিত হন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও নারী নির্যাতন প্রতিরোধ সেলের আহ্বায়ক অধ্যাপক ড. নাসিম বানু, ট্রিপল-ই বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান, প্রক্টর (ভারপ্রাপ্ত) ড. আনিছুর রহমান, সহকারী প্রক্টর ড. নাসির উদ্দিন আজহারী প্রমুখ।  এছাড়া সাধারণ শিক্ষার্থীদের এই আন্দোলনে একাত্মতা পোষণ করেন ইবি শাখা ছাত্রলীগ এবং ছাত্রমৈত্রী।

মানববন্ধনে শিক্ষার্থীদের হাতে ‘ধর্ষকমুক্ত সমাজ চাই’, ‘আর কত নুসরাত এভাবে মরবে?’ ‘নুসরাত হত্যার বিচার চাই’, ‘খুনি সিরাজের ফাঁসি চাই’, ‘আমার বোন ধর্ষিতা কেন, জবাব চাই’ ইত্যাদি স্লোগান সম্বলিত প্লাকার্ড দেখা যায়।

উল্লেখ্য, নুসরাত জাহান রাফি সম্প্রতি তার প্রতিষ্ঠানে অধ্যক্ষের কাছে যৌন নির্যাতনের শিকার হন বলে অভিযোগ ওঠে।  পরে এই ঘটনা ধামাচাপা দিতে তাকে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয় তারই সহপাঠিরা।  কয়েকদিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে গত বুধবার রাত সাড়ে ৯ টায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে তার মৃত্যু হয়।

এবিএন/অনি আতিকুর রহমান/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ