বর্ষবরণে প্রস্তুত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ এপ্রিল ২০১৯, ১৬:৪৯

বছর ঘুরে আবারও আসতে যাচ্ছে বাঙ্গালীর প্রাণের মহোৎসবের মহেন্দ্রক্ষন পহেলা বৈশাখ। আবারও সময় আসছে পুরাতনের গ্লানি মুছে নতুনকে স্বাগত জানানোর।

বর্ষবরণ ১৪২৬ উপলক্ষে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) দিনব্যাপি মঙ্গল শোভাযাত্রাসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে। অনুষ্ঠান সুষ্ঠভাবে পরিচালনার জন্য অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোরশেদ হোসেনকে আহ্বায়ক এবং ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহাকারি অধ্যাপক আতিউর রহমানকে সদস্য সচিব করে ২৯ সদস্য বিশিষ্ট নববর্ষ উদযাপন কমিটি ১৪২৬ গঠন করা হয়েছে।

নববর্ষ উদযাপন কমিটির সদস্য সচিব আতিউর রহমান বলেন, পহেলা বৈশাখের দিনে মেলার আয়োজন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও সংগঠনের জন্য প্রায় ২৫ থেকে ৩০ টির মত স্টল থাকবে। বরাবরের মত এবারেও আমরা মঙ্গল শোভাযাত্রাকে বেশি গুরুত্ব দিচ্ছি।

শোভাযাত্রায় মাসকট হিসেবে বেশি প্রাধন্য পেয়েছে হাতিসহ বাঙ্গালীর ঐতিহ্য বহন করে এমন যাবতীয় সরঞ্জাম। সকাল ৯টায় মঙ্গল শোভাযাত্রা, ৯ টা ৪৫ মিনিটে বৈশাখ আবাহন সংগীত, ১০টায় মেলার উদ্বোধন ও পরিদর্শণ, বেলা ১১টায় বাংলা ঢোল নৃত্য, দুপুর ১২টায় গ্রামীণ খেলাধুলা, বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে বলেও জানান তিনি।

অধ্যাপক ড. মোরশেদ হোসেনের সার্বিক সার্বিক তত্বাবধানে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন পরিমল চন্দ্র বর্মণ, বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন আবু কালাম মো: ফরিদ উল ইসলাম, বিজ্ঞান অুনষদের ডিন গাজী মাজহারুল আনোয়ার প্রমুখ।


এবিএন/ইভান চৌধুরী/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ