ফেইসবুকে ধর্ম নিয়ে কটুক্তি, জবি শিক্ষার্থী গ্রেপ্তার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ এপ্রিল ২০১৯, ১৭:৪৬

ফেইসবুকে ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগে তথ্যপ্রযুক্তি আইনের মামলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র ফরহাদ হোসাইন ফাহাদকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ শুক্রবার সকালে শাখারীবাজার এলাকা থেকে তাকে আটক করে কোতয়ালী থানা পুলিশ।

জানা যায়, বাংলা বিভাগের ১৩তম ব্যাচের (রোল নং- ১৭০১০১০৩৬) শিক্ষার্থী ফরহাদ হোসাইন ফাহাদ তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে মহানবী হযরত মোহাম্মদ (সা:)কে নিয়ে কটুক্তি করে এবং অন্যান্য বিভিন্ন ধর্মকে নিয়েও কটুক্তিমূলক স্ট্যাটাস দিয়ে আসছে অনেকদিন ধরে। যা ইসলাম ধর্মসহ বিভিন্ন ধর্মীয় অনুভূতিতে আঘাত আনে।

গত সপ্তাহে একটি টেলিভিশন চ্যানেলের ফেইসবুকে পেইজে শেয়ার করা নিউজের নিচে ‘ফরহাদ এইচ ফাহাদ’ নামের অ্যাকাউন্ট থেকে করা মন্তব্যের একটি স্ক্রিনশট ছড়িয়ে পড়ে। এরপর ফাহাদের ‘ফাঁসির’ দাবিতে ক্যাম্পাসে মিছিল-সমাবেশ শুরু করে ধর্মভিত্তিক ছাত্র সংগঠন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন।

ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগের দুই নেতাও তাদের সঙ্গে যোগ দেন। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা নূর-ই-আলম কোতয়ালি থানায় ফাহাদের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনের এই মামলা দায়ের করেন। ঐ মামলায় আজ সকালে কোতয়ালী থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে।

এ বিষয়ে কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মশিউর রহমান বলেন, আইসিটি আইনের মামলায় ফারহাদকে সকালে আটক করা হয়েছে। দুপুর পর্যন্ত তাকে থানায় রাখা হয়েছে। দুপুরে তাকে কোর্টে প্রেরণ করা হবে।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ
well-food