আজকের শিরোনাম :

রাজশাহী বিশ্ববিদ্যালয়

ক্যাম্পাস পরিচ্ছন্নতায় রাসিকের বিশেষ অভিযান শুরু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ এপ্রিল ২০১৯, ২২:০০

রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মশা নিয়ন্ত্রণ ও পরিস্কার-পরিচ্ছন্নতায় বিশেষ অভিযান শুরু করেছে সিটি কর্পোরেশন।রাজশাহী সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের নির্দেশনায় বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের উদ্যোগে এই অভিযান শুরু হয়।  আজ শনিবার থেকে শুরু হয়ে সপ্তাহব্যাপী এ কর্মসূচি চলবে।

শনিবার সকালে রাসিকের বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি, প্যানেল মেয়র-১ ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবুু নেতৃত্বে মশা নিয়ন্ত্রণ ও পরিস্কার-পরিচ্ছন্নতায় এ অভিযান শুরু হয়। অভিযানে ড্রেন পরিস্কার, ঝোঁপ-ঝারসহ ভবন ও হলের ভেতরে পরিস্কার-পরিচ্ছন্ন করা হচ্ছে। মশার বংশ বিস্তারের জায়গাগুলো ধংস করা হচ্ছে। এই অভিযানে ১০০জন শ্রমিক নিয়োজিত হয়েছে।

এ ব্যাপারে রাসিকের বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি,সরিফুল ইসলাম বাবু জানান, সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে শহরকে পরিস্কার-পরিচ্ছন্ন করতে নানামুখী কার্যক্রম পরিচালিত হচ্ছে। কেন্দ্রীয়ভাবে, ওয়ার্ড পর্যায়েও সভা করে মানুষকে সচেতন করা হচ্ছে। এই কার্যক্রম অব্যহত থাকবে।

তিনি আরো বলেন, রাবির ভিসি মাননীয় মেয়রকে মশা নিয়ন্ত্রণ ও পরিচ্ছন্নতায় কার্যক্রম চালানোর অনুরোধ করেন। এর পরিপ্রেক্ষিতে ক্যাম্পাসে অভিযান শুরু করা হয়েছে।
রাসিকের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন ডলার বলেন, মশা নিয়ন্ত্রণ ও পরিচ্ছন্নয়তায় ইতোমধ্যে বিশেষ ক্রাশ প্রোগ্রাম পরিচালিত হয়েছে। আগামীতে বিভিন্ন অভিযান চালানো হবে।

এবিএন/মো.উমর ফারুক/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ