আজকের শিরোনাম :

জবিতে রসায়ন বিভাগের নবীনবরণ ও বিদায় অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ মার্চ ২০১৯, ১৩:৫৪

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) রসায়ন বিভাগের ২০১৮-২০১৯ সেশনের ১৪তম ব্যাচের নবীনবরণ এবং ২০১২-২০১৩ সেশনের ৮ম ব্যাচের শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।আজ বৃহস্পতিবার (২৮ মার্চ) বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় অডিটোরিয়ামে বেলা ১১টায়  অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন,  মধ্যাকর্ষণ শক্তির মূল কথাই কেন্দ্রের দিকে টানা, মানে প্রাকৃতিকভাবেই স্বার্থপরতা। নিজের দিকে টানা। আমি যতটুকু সময় বেঁচে আছি, সে সময়টুকু ভালোভাবে বেঁচে থাকতে পারাই জীবনের সফলতা। শান্তি নিয়ে ভালো থাকাও জীবনের স্বার্থকতা। স্বর্থপর না হলে  এ সফলতাটুকু আসা সম্ভব না।

স্বার্থপরতা মানে অন্যের অনিষ্ট না করার যুক্তি দিয়ে তিনি বলেন, অন্যের স্বার্থ বিনষ্ট করবো না নিজের স্বার্থের কারণে। কেউ না জানলেও অন্তত আপনার নিজের জানা থাকবে, আপনি অন্যের একটা ক্ষতি করেছেন। এজন্য , উচ্চরক্ত চাপ, প্রেসার , ডায়াবেটিস হবেই। তাহলে আমরা নিজের স্বার্থেই অন্যের ক্ষতি করবো না। এটাই স্বার্থপরতা।
 
নবীণদের নিজ নিজ পাঠ্য বিষয়কে ভালোবেসে জ্ঞান আহরণের পরামর্শ দেন উপাচার্য। এ সময় বিদায়ী কৃতি শিক্ষার্থীদের ক্রেস্ট প্রদান করে অন্যান্যদের মঙ্গল কামনা করে বক্তব্য শেষ করেন উপাচার্য।

অনুষ্ঠানে বিভাগীয় সভাপতি অধ্যাপক ড. সৈয়দ আলম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড দীপিকা রানী সরকার, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. পেয়ার আহমেদ বক্তব্য রাখেন।

এবিএন/মোস্তাকিম ফারুকী/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ