ইবিতে মহান স্বাধীনতা দিবস পালিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ মার্চ ২০১৯, ১৩:১৮

যথাযোগ্য মর্যাদায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মহান স্বাধীনতা দিবস উদযাপন করা হয়েছে। 

কুরআন খতম, বর্ণাঢ্য র‌্যালী, পুষ্পস্তবক অর্পণ, নিরাবতা পালন ও দোয়া মাহফিলের মধ্যদিয়ে দিবসটি পালন করেছে বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ।

জানা যায়, দেশ ব্যাপী সরকার ঘোষিত কর্মসূচীর সাথে মিল রেখে মঙ্গলবার সকাল ৮টায় প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা ও বিশ^বিদ্যালয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে কর্মসূচীর শুরু হয়। পরে প্রশাসন ভবন চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়। 

র‌্যালীটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়কসমূহ প্রদক্ষিণ শেষে স্মৃতিসৌধে এসে সমাবেত হয়। পরে সেখানে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুস্পস্তবক অর্পণ, ১মিনিট নিরবতা পালন এবং দোয়া ও মোনাজাত করা হয়। 

এ সময় উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী, উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফসহ বিভিন্ন স্তরের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

দোয়া ও মোনাজাত পরিচালনা করেন কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম কাম খতিব ড. আ.স.ম শোয়াইব আহমদ। অনুষ্ঠানটি পরিচালনা ও সঞ্চালনা করেন মহান স্বাধীনতা দিবস ২০১৯ উদ্যাপন উপ-কমিটি আহবায়ক অধ্যাপক ড. মাহবুবর রহমান এবং তথ্য, প্রকাশনা ও জনসংযোগ দফতরের কর্মকর্তা রাজিবুল ইসলাম। 

উল্লেখ্য, ২৫ মার্চ দিবাগত রাতে মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী বীর শহীদদের রুহের মাগফিরাতের উদ্দেশ্যে কেন্দ্রীয় মসজিদে কুরআনখানি ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

এবিএন/অনি আতিকুর রহমান/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ