জবি’র নতুন ক্যাম্পাস স্থাপনের অগ্রগতি জানলেন প্রধানমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ মার্চ ২০১৯, ১৮:৩৬

প্রধানমন্ত্রীর কার্যালয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে জগন্নাথ বিশ্ববিদ্যালয় নতুন ক্যাম্পাস (কেরাণীগঞ্জ) প্রকল্পের অগ্রগতি এবং পাওয়ার ম্যানেজমেন্ট ইনস্টিটিউট অব জগন্নাথ বিশ্ববিদ্যালয়-এর উপস্থাপনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার উক্ত সভায় মাননীয় প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ বিষয়ক মাননীয় উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী,  গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী নসরুল হামিদ, মাননীয় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মোঃ নজিবুর রহমান এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মীজানুর রহমান উপস্থিত ছিলেন।

পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থাপনা মনোযোগ দিয়ে দেখে সন্তোষ প্রকাশ করেছেন।
 
এ সময় প্রধানমন্ত্রী পরিবেশের প্রতি লক্ষ্য রেখে স্থাপনা নির্মাণের নির্দেশনা দেন। পাশাপাশি জলাধার, খেলার মাঠ, বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থাসহ সুন্দর পরিবেশ নিশ্চিত করার নির্দেশনাও দেন, বলেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।

ভিসি অধ্যাপক ড. মীজানুর রহমান জানান, উক্ত সভায় প্রধানমন্ত্রী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাস বাস্তবায়ন যাতে দ্রুত হয়- এ ব্যাপারে দিক নির্দেশনা প্রদান করেন। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাসটি একেবারে অত্যাধুনিক ডিজিটাল বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে উঠবে। অবকাঠামোগত পরিপূর্ণতার সাথে সাথে ক্যাম্পাসটি যেন পরিবেশবান্ধব ও দৃষ্টিনন্দন হয় সেই ব্যবস্থা করার জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা প্রদান করেন।

 

এবিএন/মোস্তাকিম/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ
well-food