নিরাপদ সড়কের দাবিতে রায়সাহেব বাজার মোড়ে শিক্ষার্থীদের রাস্তা অবরোধ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ মার্চ ২০১৯, ১৭:২০

নিরাপদ সড়কের দাবিতে রায়সাহেব বাজার মোড় অবরোধ  শিক্ষার্থীদের। গত ১৯ মার্চ মঙ্গলবার বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল এর শিক্ষার্থী  আবরার আহমেদ চৌধুরীর বাস চাপায় মৃত্যু পর পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী রাস্তা অবরোধ করে জবি শিক্ষার্থীরা।

এসময় জগন্নাথ বিশ্ববিদ্যালয় সহ আশেপাশের বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা অবরোধ অংশ নেয়।অবরোধে শিক্ষার্থীরা প্লেকার্ড হতে নিরাপদ সড়কের দাবিতে স্লোগান দিতে থাকে।এসময় শিক্ষার্থীরা “we want Justice” “সড়ক সড়ক সড়ক চাই নিরাপদ সড়ক চাই” “আমার ভাই মরলো কেনো প্রশাসনের জবাব চাই" স্লোগানে কম্পিত হয় পুরান ঢাকা।

রাস্তা অবরোধ করা হলেও এ্যাম্বুলেন্স সহ সকল গুরুত্বপূর্ণ যানবাহনকে চলাচলের জন্য রাস্তা করে দিচ্ছে শিক্ষার্থীরা। রাস্তা অবরোধের পূর্ব জবি শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন ও জবি ক্যাম্পাসে মিছিল করে এসে পুলিশের বাধা অপেক্ষা করে রায়সাহেব বাজারে অবস্থান নেয়। এতে করে পুরান ঢাকার সকল গুরুত্বপূর্ণ স্থানের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

আন্দোলনরত শিক্ষার্থী ১১ ব্যাচের সাজিনুর রহমান সুজন বলেন, ঢাকা শহরে ১২১ বাসবে থাকার কথা থাকলেও কেন মাত্র ২টা বাসবে? প্রধানমন্ত্রী আইন করা সত্ত্বেও কেন এই আইন বাস্তবায়ন হচ্ছে না।  আমাদের জীবনের গ্যারান্টি কী? অতি শীঘ্রই আইন করে নিরাপদভাবে চলাফেরা সুযোগ করে দেওয়া হউক।

আন্দোলনরত ১২ ব্যাচের ফাতেমা ও দোলা বলেন, রাস্তাগুলো যেন এক মৃত্যু কূপে পরিণত হয়েছে।  আমরা জগন্নাথ বিবিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে শিক্ষার সুষ্ঠু পরিবেশের জন্য রায়সাহেব বাজারের পর থেকে আর যেন বাস চলাচল না করে, সেই ব্যাবস্থা করা হউক।

এবিএন/মোস্তাকিম/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ
well-food