আজকের শিরোনাম :

ডাকসু নির্বাচন সুষ্ঠু হয়েছে: ছাত্রলীগ সভাপতি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ মার্চ ২০১৯, ২১:৩৩

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেছেন, নির্বাচন সুষ্ঠু না হলে ডাকসু নির্বাচনে ছাত্রলীগের সবাই জিততো। আজ মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সাংবাদিকদের কাছে তিনি এ মন্তব্য করেন।

শোভন বলেন, প্রতিটি নির্বাচনেই কিছু সমস্যা থাকে। ডাকসু নির্বাচনে অনেক ঘটনা ঘটেছে। তবে সর্বপরি এই নির্বাচন সুষ্ঠু হয়েছে। আপনারা জানেন, কুয়েত মৈত্রী হলে ভোট বন্ধ ছিল, পুনরায় ভোট নেয়া হয় পরে। রোকেয়া হলেও নতুন করে ভোট নেয়া হয়।

শোভন দাবি করেন, নির্বাচনে সুষ্ঠু না হলে ছাত্রলীগের সব প্রার্থীই জয়ী হতো। যেহেতু সেটা হয়নি তার মানে নির্বাচন সুষ্ঠু হয়েছে। আর এখনও ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিবেশ শান্ত রয়েছে।

ডাকসুর পুনর্র্নিবাচন দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উদ্দেশে শোভন বলেন, ক্যাম্পাসের সাধারণ শিক্ষার্থীদের কথাও চিন্তা করবেন। ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলন করলে সাধারণ শিক্ষার্থীদের পড়াশোনায় ব্যাঘাত ঘটবে। নিজেদের স্বার্থের কথা চিন্তা না করে সাধারণ শিক্ষার্থীদের স্বার্থের কথাও চিন্তা করতে শিখুন।

তিনি আরও বলেন, ‘আগে ডাকসু নির্বাচনকে কেন্দ্র করে রক্ত ঝরতো, লাশ পড়তো। সেই রক্তক্ষয়ী পরিবেশ কিন্তু এখন নেই। আমরা চাই, ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিবেশ শান্ত থাকুক।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ