আজকের শিরোনাম :

ফের নির্বাচনের দাবিতে ভিসি অফিসে অবস্থান কর্মসূচি স্থগিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ মার্চ ২০১৯, ১৮:৫০

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগে এবং ফের নির্বাচনের দাবিতে ভিসির কার্যালয় অবরোধ করে সেখানে অবস্থান কর্মসূচি স্থগিত করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা। পরবর্তী কর্মসূচি নিজেদের মধ্যে আলোচনা করে নির্ধারণ করা হবে বলে জানিয়েছেন নেতারা। এতে কোটা সংস্কার আন্দোলন, বাম জোট এবং স্বতন্ত্র প্যানেলের প্রার্থী ও সমর্থকরা অংশ নিয়েছেন।

সোমবার বিকাল ৫টায় আন্দোলনরত প্যানেলের প্রার্থী ও সমর্থকদের পক্ষ থেকে এই ঘোষণা দেন ডাকসু নির্বাচনে জিএস পদপ্রার্থী রাশেদ খাঁন এবং অরণি সেমন্তি খান।

রাশেদ খাঁন বলেন, আমরা পাঁচ ঘন্টা ধরে এখানে বসে আছি। তারা নৈতিকভাবে এমন দুর্বল হয়ে গেছে যে আমরা শিক্ষার্থীদের সামনে আসার সৎ সাহসটা পর্যন্ত তাদের নেই। তিনি আরও বলেন, এ বিশ্ববিদ্যালয়ের মানসম্মান যা ছিল সব নষ্ট হয়ে গেছে এ নির্লজ্জ প্রশাসনের কারণে।

অরণি সেমন্তি খান বলেন, আমরা খুবই হতাশ। এটা আমাদের জন্য লজ্জার যে আমাদের শিক্ষক যারা আছেন তারা আমাদের অভিভাবক হিসেবে আমাদের সাথে দেখা করার কথা ছিল। কিন্তু তারা আসেননি। তিনি প্রশ্ন করেন যে, তাদের এত ভয় কিসের? এত লুকানোর কী আছে ? আমাদের সামনে আসার সৎ সাহস তাদের নেই। তিনি আরো বলেন, প্রশাসনে আমাদের অভিভাবক যারা আছেন, শিক্ষক যারা আছেন অর্থাৎ ভিসি, তিনি আমাদের সাথে মতবিনিময় কিংবা দেখা করেননি। আমরা শত ধিক জানাই।’

পরবর্তী কর্মসূচি সম্পর্কে জানতে চাইলে রাশেদ খাঁন বলেন, আমরা যে পাঁচটি প্যানেল আছি তারা সবার সাথে আলোচনা করে আমরা পরবর্তী সিদ্ধান্ত জানাবো। পরে তারা তারা বিকাল পাঁচটার দিকে অবস্থান কর্মসূচির সমাপ্তি ঘোষণা করেন।

এর আগে শিক্ষার্থীরা দাবি করেন, ভিসি তাদের সামনে এসে কথা না বলা পর্যন্ত তারা কার্যালয় থেকে সরবেন না। এদিকে, উপাচার্য ড. আখতারুজ্জামানের গলায় সমস্যা হওয়ায় কথা বলতে পারছেন না বলে জানিয়েছেন সহকারী প্রক্টর আবদুর রহীম। 

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ