আজকের শিরোনাম :

নানা আয়োজনে ইবিতে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ মার্চ ২০১৯, ২০:২১

নানা আয়োজনের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে আজ রবিবার সকাল সাড়ে ৯ টায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সামনে বেলুন উড়িয়ে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়।

র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধুর মুর‌্যাল ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ এর পাদদেশে মিলিত হয়। পরে সেখানে বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক সমিতি, টিএসসিসি, ইবি শাখা ছাত্রলীগ, আবাসিক হলসমূহ ও বিভিন্ন বিভাগের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে আলোচনা সভা এবং জাতীয় শিশু দিবস ২০১৯ উপলক্ষে আয়োজিত রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়।

ভারপ্রাপ্ত প্রক্টর ড. আনিছুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী। এসময় বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য অধ্যাপক ড.শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা বক্তব্য রাখেন।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত রেজিস্টার এস এম আব্দুল লতিফ, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও ইবি ল্যাবরেটরি স্কুলের শিক্ষক- শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয় জনসংযোগ দপ্তরের সহকারী রেজিস্টার রাজিবুল ইসলাম।

আলোচনা সভার পরে জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরন এবং কেক কেটে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন করা হয়।
 

এবিএন/অনি আতিকুর রহমান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ