আজকের শিরোনাম :

ডাকসু: গণভবন বর্জন করে প্রতিবাদ জানালেন তানহা ও মীম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ মার্চ ২০১৯, ১৮:০১

প্রধানমন্ত্রীর চায়ের দাওয়াতে অংশ নিতে গণভবনে গেলেন নব-নির্বাচিত ডাকসু ও হল সংসদের প্রতিনিধিরা। সবাই গণভবনে গেলেও শুধু যাননি কবি সুফিয়া কামাল হল সংসদ থেকে সদস্য পদে নির্বাচিত লামইয়া তানজিন তানহা ও বাংলাদেশ-কুয়েত মৈত্রী হল সংসদে সদস্য পদে নির্বাচিত ফারজানা আক্তার মীম।

আজ শনিবার বিকালে তানহা বলেন, আমি নিজেকে পুরো ক্যাম্পাসের প্রতিনিধি মনে করি, শুধু আমার হলের না। ক্যাম্পাসে যদি একজনের ভোটাধিকারও হরণ হয় তাহলে সেটা আমার ব্যর্থতা। তাই এ নির্বাচনকে গ্রহণ করা আমার আদর্শে পড়ে না। তিনি আরও বলেন, গণভবনে যাওয়া বর্জন করার মাধ্যমে আমি আবারও দেখাচ্ছি যে এ নির্বাচনটা কারচুপির নির্বাচন। এটা আমার কাছে প্রতিবাদের একটা অস্ত্রের মতো মনে হয়েছে।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে কবি সুফিয়া কামাল হল সংসদে সদস্য পদে নির্বাচিত হয়েও ফলাফল প্রত্যাখ্যান করেছিলেন লামইয়া তানজিন তানহা। তিনি ঢাবির ইংরেজি বিভাগের ২০১৮-২০১৯ সেশনের শিক্ষার্থী।

তানহা ১১ মার্চ অনুষ্ঠিত ডাকসু নির্বাচনে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন থেকে কবি সুফিয়া কামাল হল সংসদে সদস্য পদে ৮৪১ ভোট পেয়ে নির্বাচিত হন। কিন্তু নির্বাচনে ব্যাপক অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে তিনি এ ফলাফল সরাসরি প্রত্যাখ্যান করেছিলেন। প্রত্যাখ্যানের ব্যাপারে তিনি দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেছিলেন, নির্বাচন তো সুষ্ঠু হয়নি। তাই আমি এ ফলাফল প্রত্যাখ্যান করেছি।

এছাড়াও গণভবনে যাননি প্রগতিশীল ছাত্রজোট থেকে বাংলাদেশ-কুয়েত মৈত্রী হল সংসদে সদস্য পদে নির্বাচিত ফারজানা আক্তার মীম। মীম গণভবনে না যাওয়ার ব্যাপারে বলেন, ‘আমাদের জোট যেহেতু নির্বাচন বর্জন করেছে সেহেতু আমার সেখানে যাওয়ার প্রশ্নই আসে না।’

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ