হামদর্দ বিশ্ববিদ্যালয়ের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ মার্চ ২০১৯, ১৩:৪৬

হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন গত ১৪ মার্চ নিজস্ব ক্যাম্পাসে (হামদর্দ নগর, গজারিয়া, মুন্সিগঞ্জ) করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের  বোর্ড অব ট্রাস্টিজ এর সদস্য ও হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশের উপব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জামাল উদ্দিন ভূঁইয়া (রাসেল)। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আব্দুল মান্নান-এর সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপউপার্চায অধ্যাপক ড. মো. আবুল খায়ের, রেজিস্ট্রার ড. মো. মোয়াজ্জেম হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক মো. নুরুল হুদা, সকল অনুষদের ডিন, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারি ও শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে প্রধান অতিথি মোহাম্মদ জামাল উদ্দিন ভূঁইয়া (রাসেল) সংক্ষেপে হামদর্দের ইতিহাস এবং দর্শন নিয়ে আলোচনা করেন। তিনি বিশ্বদ্যিালয়ের প্রাকৃতিক সৌন্দর্য নিয়ে আলোচনা করেন এবং বলেন যে, প্রাকৃতিক সৌন্দর্যের দিক থেকে হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ সকল বেসরকারি বিশ^বিদ্যালয়ের মধ্যে সেরা। 

তিনি বলেন হামদর্দ বিশ^বিদ্যালয় বাংলাদেশ প্রতিষ্ঠার মূল উদ্দেশ্য হচ্ছে আলোকিত মানুষ গড়া। যারা আমাদের দেশ ও সমাজের জন্য মানব কল্যাণমূলক কাজ করবে। পরিশেষে তিনি শিক্ষার্থীদের প্রতি আহবান জানান যে, তারা যেন হামদর্দ এর দর্শনকে লালন করে দেশ ও জাতির সেবায় ব্রত হয়।  

সভাপতির বক্তব্যের শুরুতে উপাচার্য অধ্যাপক ড. আব্দুল মান্নান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ĺবং সকল শহীদদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। এ ছাড়া তিনি হামদর্দ বিশ^বিদ্যালয় প্রতিষ্ঠার জন্য যারা কাজ করেছেন এবং যাদের অবদান ছিল তাদেরকেও শ্রদ্ধার সাথে স্মরণ করেন। তিনি বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য বিভিন্ন উন্নয়নমূলক কাজ নিয়ে আলোচনা করেন এবং বলেন খুব শিগ্রই বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে একটি ছাত্রাবাস নির্মাণ করা হবে। 

তিনি আরও বলেন, আমাদের সবাইকে একসাথে কাজ করতে হবে তা হলে আমরা আমাদের লক্ষ্যে পৌঁছাতে পারব।

আলোচনা সভা শেষে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও প্রধান পৃষ্ঠপোষক ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূইয়ার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ
well-food