শিক্ষার্থীরা চাইলে শপথ নেব, না চাইলে নেব না: নুর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ মার্চ ২০১৯, ১৭:০৭

বিশ্ববিদ্যালয়ের ক্লিয়ার মেসেজ পাওয়ার পর শপথের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। এছাড়া শিক্ষার্থীদের চাওয়া পাওয়ার ওপর শপথের সিদ্ধান্ত নির্ভর করছে বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর।

এসময় তিনি জানান, শিক্ষার্থীরা চাইলে শপথ নেব, না চাইলে নেব না। বুধবার (১৩ মার্চ) হাজী মুহাম্মদ মুহসীন হলে সাংবাদিকদের একথা বলেন তিনি।

নুর বলেন, দআমি প্রশ্নবিদ্ধ নির্বাচন বাতিল করে ৩১ মার্চের মধ্যে নির্বাচন দাবি করছি। একই সঙ্গে নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে পদত্যাগ করতে হবে। পুনর্র্নিবাচন সব পদেই দিতে হবে শিক্ষার্থীদের দাবি অনুযায়ী। নির্বাচিত হিসেবে শিক্ষার্থীদের সব দাবির সঙ্গে আমার সমর্থন আছে।'

এর আগে নানা অনিয়মের অভিযোগ এনে আবারও ডাকসু নির্বাচনের দাবি করে নির্বাচন বর্জনকারী প্যানেলগুলো। তাদের সমাবেশে উপস্থিত হয়ে ভিপি নুরও একই দাবি করেছিলেন। দুপুরে নির্বাচন বর্জনকারী পাঁচ প্যানেলের পক্ষ থেকে পুনর্র্নিবাচনের দাবিতে উপাচার্যকে স্মারকলিপি দেয়া হয়। এ সময় উপাচার্যের কার্যালয়ের সামনে এক সমাবেশে উপস্থিত হয়ে নবনির্বাচিত ভিপি নুরুল হক নুরও দাবি করেন পুনর্র্নিবাচনের। ভিপি নির্বাচিত হয়ে গতকালও একই দাবি করেছিলেন তিনি।

সমাবেশে নুর বলেন, নির্বাচনে কারচুপি করা হয়েছে। বেশি জনপ্রিয় হওয়ায় আমাদের দুজনকে হারাতে পারেনি। কিন্তু ঠিকই অন্য যোগ্য প্রার্থীদের জিততে দেয়া হয়নি।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ