আজকের শিরোনাম :

জাতীয় শিশু দিবস উপলক্ষে ইবিতে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ মার্চ ২০১৯, ২০:১১

১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

বীরশ্রেষ্ট হামিদুর রহমান মিলনায়তনে আগামীকাল বুধবার সকাল ১০টায় ইবি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনে যথাক্রমে ক, খ ও গ ক্যাটাগরিতে এ প্রতিযোগিতায় অনুষ্ঠিত হবে। তথ্য, প্রকাশনা ও জনসংযোগ দফতরের এক বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করবেন উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ সেলিম তোহা।

উল্লেখ্য, চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিষয়বস্তু: ‘ক’ ক্যাটাগরিতে শিশু শ্রেণি হতে ২য় শ্রেণির ছাত্র-ছাত্রীদের ‘গ্রাম বাংলার প্রাকৃতিক দৃশ্য’। ‘খ’ ক্যাটাগরিতে ৩য় শ্রেণি হতে ৫ম শ্রেণির পর্যন্ত ‘নদীমাতৃক বাংলাদেশ’। ‘গ’ ক্যাটাগরিতে ৬ষ্ঠ শ্রেণি হতে ১০ম শ্রেণি পর্যন্ত ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ’।

রচনা প্রতিযোগিতার বিষয়বস্তু: ‘ক’ ক্যাটাগরিতে ১ম হতে ৫ম শ্রেণি পর্যন্ত ‘বঙ্গবন্ধুর ছেলেবেলা’ (২০০ হতে ৩০০ শব্দের মধ্যে)। ‘খ’ ক্যাটাগরিতে ৬ষ্ঠ শ্রেণি হতে ১০ম শ্রেণি পর্যন্ত ‘বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন (৪০০ হতে ৫০০ শব্দের মধ্যে)। ‘গ’ ক্যাটাগরিতে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের ‘আমাদের বঙ্গবন্ধু ও স্বাধীনতা’ (৭০০ থেকে ১০০০ শব্দের মধ্যে) লিখিত রচনা।


এবিএন/অনি আতিকুর রহমান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ