আজকের শিরোনাম :

নির্বাচন বর্জন করে পুনঃনির্বাচন দাবি করলেন নুর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ মার্চ ২০১৯, ১৯:২৭ | আপডেট : ১২ মার্চ ২০১৯, ১৯:৩৭

যেন শেষ হইয়াও হইলো না শেষ। সদ্য অনুষ্ঠিত ডাকসু নির্বাচনকে ঘিরে নতুন মোড় এসেছে। মঙ্গলবার বিকালে নির্বাচনে অনিয়মের প্রতিবাদে ডাকা ধর্মঘট প্রত্যাহার করলেও সন্ধ্যায় ফের ভিপিসহ সব পদে পুনঃনির্বাচন দাবি করেছেন নির্বাচিত ভিপি নুরুল হক নুর। তিনি বলেছেন, প্রতিটি পদেই কারচুপি হয়েছে। তবে আমার পাশ করা এই দুই পদে কম হয়েছে, এছাড়া অন্য পদের সবগুলোতেই পুরোপুরি ইঞ্জিনিয়ারিং কারচুপি হয়েছে। তাই আমি আবারও সব পদেই পুনর্র্নিবাচনের দাবি জানাচ্ছি। 

মঙ্গলবার সন্ধ্যায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এই কথা বলেন।

ধর্মঘট প্রত্যাহারের বিষয়ে নুর বলেন, আমাদের শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ধর্মঘট ডাকা হয়েছিল। কিন্তু ভিসির বাড়ির সামনে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি শোভনের আশ্বাস এবং সৌজন্যমূলক আচরণে ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। এ সময় তিনি নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট প্রশাসনের সবাইকে পদত্যাগ করে পুনঃনির্বাচন  দাবি জানান। এর আগে অবশ্য ভিপি ও সমাজসেবা পদ ছাড়া অন্য সব পদেই নির্বাচনের দাবি জানিয়েছিলেন নুর।

নুরের ওই সংবাদ সম্মেলনের পরে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন কোটা সংস্কার আন্দোলন প্যানেলের জিএস প্রার্থী রাশেদ খান, এজিএস প্রার্থী ফারুক হাসান, বামপন্থী প্যানেলের লিটন নন্দী, সহ অনেকে।

এ সময় ফারুক হাসান বলেন, নুরের শপথ নেয়ার বিষয়টি ব্যক্তিগত। এ বিষয়ে সাংগঠনিক সিদ্ধান্ত হয়নি। রাশেদ খান বলেন, আমরা বসে বিষয়টির সিদ্ধান্ত জানাব।

অন্যদিকে লিটন নন্দী বলেন, আমরা আশা করি নুর শপথ নেবেন না। তারপরও যদি নেয়, সেটা তার ব্যক্তিগত সিদ্ধান্ত ।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ