আজকের শিরোনাম :

জবিতে আন্তঃবিভাগ ভলিবল এর পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ মার্চ ২০১৯, ২০:৪৪

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ‘ভলিবল/বাস্কেটবল/হ্যান্ডবল’ ক্রীড়া উপ-কমিটির আয়োজনে ‘আন্তঃবিভাগ ভলিবল প্রতিযোগিতা-২০১৯’ এর ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান কলা ভবন সংলগ্ন মাঠে অনুষ্ঠিত হবে।

আজ বুধবার বেলা ১২ ঘটিকায় প্রধান অতিথি হিসেবে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলকে শুভেচ্ছা জানিয়ে বলেন, “আমাদের বিশ্ববিদ্যালয়ে সীমাবদ্ধতা থাকা  সত্ত্বেও আমরা সব ধরনের প্রতিযোগিতায় কৃতিত্বের স্বাক্ষর রাখছি, আর এভাবেই আমরা এগিয়ে যাব। একাডেমিক শিক্ষার পাশাপাশি শিক্ষার্থীদের সংস্কৃতি, বিনোদন এবং খেলাধুলায় অংশগ্রহণ সমানভাবে কাম্য।”

তিনি আরো বলেন, “শিক্ষার্থীরা তাদের নিজস্ব স্বকীয়তায় মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তিকে ফুটিয়ে তুলতে পারে। আর একারণে তাদেরকে সকল ধরনের মনস্তাত্বিক সীমাবদ্ধতা ও মানসিক দৈন্যতা কাটিয়ে উঠতে হবে এবং এটা সম-সাময়িকভাবে অপরিহার্য।”

‘ভলিবল/বাস্কেটবল/হ্যান্ডবল’ ক্রীড়া উপ-কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মোঃ মনিরুজ্জামান-এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে ট্রেজারার অধ্যাপক মোঃ সেলিম ভূঁইয়া উপস্থিত ছিলেন। উল্লেখ্য, ২৪ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে (ধুপখোলা মাঠ) শুরু হওয়া প্রতিযোগিতা আজ সমাপ্ত হয়। এতে ছাত্রদের ২৭টি বিভাগ এবং ছাত্রীদের ১৩টি বিভাগ অংশগ্রহণ করে এবং এবারই প্রথমবারের মতো ছাত্রীদের আন্তঃভলিবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

ছাত্রদের মধ্যে উদ্ভিদবিজ্ঞান বিভাগ চ্যাম্পিয়ন ও লোক প্রশাসন বিভাগ রানার্স আপ এবং ছাত্রীদের মধ্যে দর্শন বিভাগ চ্যাম্পিয়ন ও উদ্ভিদবিজ্ঞান বিভাগ রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করে। ছাত্রদের মধ্যে উদ্ভিদবিজ্ঞান বিভাগের ১০ম ব্যাচের ছাত্র হৃদয় কুমার এবং ছাত্রীদের মধ্যে দর্শন বিভাগের ১১তম ব্যাচের সাবরিনা সুলতানা সেরা খেলোয়াড় নির্বাচিত হন।  

এসময় জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. দীপিকা রাণী সরকার, বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, ক্রীড়া প্রতিযোগিতায় সার্বিক তত্ত্বাবধানে ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা কেন্দ্রের কর্মকর্তাবৃন্দ।

এবিএন/মোস্তাকিম ফারুকী/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ