আজকের শিরোনাম :

আন্ত:বিশ্ববিদ্যালয় বাস্কেটবলে টানা তৃতীয়বার চ্যাম্পিয়ন ইবি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ মার্চ ২০১৯, ১৫:৪৮

আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবলের পর এবার বাস্কেটবলেও চ্যাম্পিয়ন হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে ৩৫ পয়েন্টে হারিয়ে টানা তৃতীয়বারের মত চ্যাম্পিয়ন হলো বিশ্ববিদ্যালয়টি। খেলায় তৃতীয় স্থান অর্জন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়।

জানা যায়, আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের জিমনেশিয়ামসস্থ বাস্কেটবল কোর্টে ইবি ও জাবির মধ্যকার ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। এতে স্বাগতিক ইসলামী বিশ্ববিদ্যালয় তোলে ৯০ পয়েন্ট। বিপরীতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় তোলে মাত্র ৫৫ পয়েন্ট।

চূড়ান্ত খেলা শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ইবি উপ-উপাচার্য ও ক্রীড়া কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. শাহিনুর রহমানের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী। এসময় বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফ, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ, প্রক্টর (ভারপ্রাপ্ত) সহযোগী অধ্যাপক ড. আনিছুর রহমান, মার্কেটিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. জাকারিয়া রহমান, ট্রিপল-ই বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান, ক্রীড়া ও শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল প্রমুখ।

অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি। এসময় তিনি ইসলামী বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকল বিশ্ববিদ্যালয়ের খেলোয়াড়, কোচ, টিম ম্যানেজারসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ ও অভিনন্দন জানান।

তিনি বলেন, বাস্কেটবলের সাথে  আমাদের জীবনের একটি মিল রয়েছে। বাস্কেটবলে বাধা-বিপত্তি মোকাবিলা করে এগিয়ে যেতে হয় লক্ষ পাণে। তাই, এই খেলা থেকে আমরা তরুণদের এটা শেখাতে চাই যে, তোমরাও জীবনের লক্ষ্য স্থির করো এবং বাস্কেটবলের মত বাধা-বিপত্তি উপেক্ষা করে ছুটে চলো লক্ষ্যপাণে। মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের করাল থেকে নিজেদেরকে মুক্ত করো।

প্রসঙ্গত, এর আগে আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবল প্রতিযোগিতায় ২০১৯ এ চ্যাম্পিয়ন হয় ইসলামী বিশ্ববিদ্যালয়। এছাড়া গত ২৫ ফ্রেব্রুয়ারি আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবল (ছাত্রী) প্রতিযোগিতায় রানার্স আপ হয় ইসলামী বিশ্ববিদ্যালয়ের মেয়েরা।


এবিএন/অনি আতিকুর রহমান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ