আজকের শিরোনাম :

ডাকসু নির্বাচন: চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ মার্চ ২০১৯, ০৯:৫১

আসন্ন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে।

রবিবার বিকেল সাড়ে ৫টায় (ducsu.du.ac.bd) ওয়েবসাইটে এই তালিকা প্রকাশ করা হয়। চূড়ান্ত তালিকা অনুযায়ী ডাকসুর ২৫টি পদের বিপরীতে লড়বেন মোট ২২৯ জন প্রার্থী।

ভিপি পদে লড়বেন ২১ প্রার্থী, জিএস পদে ১৪ প্রার্থী ও এজিএস পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন ১০ জন প্রার্থী। অন্যদিকে স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক পদে ১১ জন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ৯ জন, কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক ৯ জন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ১১ জন, সাহিত্য সম্পাদক ৮ জন, সংস্কৃতি সম্পাদক ১২ জন, সংস্কৃতি সম্পাদক ১২ জন, ক্রীড়া সম্পাদক ১১ জন, ছাত্র পরিবহন সম্পাদক ১০ জন এবং সমাজসেবা সম্পাদক ১৪ জন। পাশাপাশি ১৩টি বিপরীতে সদস্য পদের বিপরীতে লড়বেন ৮৬ জন প্রার্থী।

এর আগে ২৭ ফেব্রুয়ারি প্রাথমিক প্রার্থী তালিকা ও সাময়িকভাবে বাতিল প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়। বাদ পড়া প্রার্থীরা আবেদন করলে তাদের মধ্যে ৫ জন প্রার্থিতা ফিরে পায়।

জাসদ ছাত্রলীগের প্যানেল ঘোষণা ॥ বাংলাদেশ ছাত্রলীগ (জাসদ) রবিবার দুপুরে মধুর ক্যান্টিনে ২৫ সদস্য বিশিষ্ট প্যানেল ঘোষণা করে। সংবাদ সম্মেলনে প্রার্থীদের নাম ঘোষণা করেন সংগঠনের সভাপতি শাহজাহান আলী সাজ। মাহফুজুুর রহমান রাহাতকে ভিপি, শাহরিয়ার রহমান বিজয়কে জিএস ও নাইম হাসানকে এজিএস প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়। প্যানেলের অন্যরা হলেন স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক শিরিন আক্তার, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক তন্ময় কুমার কুন্ডু, কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক ফজলে এলাহী জিসান, আন্তর্জাতিক সম্পাদক ইয়াসিন আরাফাত, সাহিত্য সম্পাদক আদনান হোসেন অনিক, সংস্কৃতি বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম রোমান, ক্রীড়া সম্পাদক মাহবুবুর রহমান হাবিব, ছাত্র পরিবহন সম্পাদক এহসানুল হক হিমেল, সমাজসেবা সম্পাদক পদে আমিন সিকদার প্রার্থী হয়েছেন।

অন্যদিকে ১৩টি সদস্য পদের বিপরীতে যারা রয়েছেন সাদেকুর রহমান সাহর, মশিউর রহমান জায়িফ, নাবিদ নেওয়াজ, শফিক আরেফিন, আরাফাত আহমেদ নাইম, রিফাত বিন মোক্তসিম, তৌফিক আহমেদ, শাকিব ওয়ালিদ তৌহিদ, রাহাত আরা রুমি, মেহেদী হাসান, এস এস সামিউল বাশার সিদ্দিকী পার্থ। সংবাদ সম্মেলনে সংগঠনের পক্ষ থেকে ডাকসু নির্বাচন ইস্যুতে কয়েকটি দাবি জানানো হয়। হলগুলোতে সহাবস্থান নিশ্চিত, নির্বাচনী প্রচার শর্ত শিথিল ও নির্বাচন ১৫ দিন পিছিয়ে দেয়া।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ