আজকের শিরোনাম :

রাবিতে দু’পক্ষের সংঘর্ষে তিনজন আহত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ মার্চ ২০১৯, ১৯:৪০

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবিতে) খেলাকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ হয়েছে। শুক্রবার সন্ধ্যায় প্রথমে বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ কলা ভবনের সামনে ও পরে জোহা চত্বরে এ সংঘর্ষ হয়।  এতে তিন ছাত্রলীগ কর্মী আহত হয়েছেন।  

আহতরা হলেন, অর্থনীতি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী অনিক, লোকপ্রশাসন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আসিফ, মারুফ। এদের মধ্যে আসিফ ও মারুফ শাখা সভাপতি কিবরিয়ার অনুসারী। অনিক শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রুনুর অনুসারী।

আহত তিন জনকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে নেয়া হয়েছে। এদের মধ্যে আসিফ ৩১ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। বাকিদের প্রাথমিক চিকিৎসা শেষে ছাড়পত্র দিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, শুক্রবার বিকালে বিশ্ববিদ্যালয়ের সাবাশ বাংলা মাঠে ক্রিকেট  খেলাকে কেন্দ্র করে ঘটনার সূত্রপাত হয়। আম্পায়ারের সিদ্ধান্তকে কেন্দ্র করে অর্থনীতি ও লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থীদের মধ্যে মারামারির ঘটনা ঘটে।  পরে সন্ধ্যায় মারুফ ও আসিফ টুকিটাকি চত্বরে ছাত্রলীগের যুগ্ম সম্পাদক সজলের সঙ্গে দেখা করে যাওয়া সময় আগে থেকে টুকিটাকিতে বসে থাকা অনিকসহ আরও কয়েকজন তাদের অনুসরণ করে।

তারা রজবের দোকানে (শহীদুল্লাহ কলা ভবনের সামনে) গেলে তাদের ওপর অনিকসহ কয়েকজন হামলা চালায়।  পরে এ ঘটনার জেরে সন্ধ্যা ৭টার দিকে জোহা চত্বরের অনিককে একা পেয়ে মারুফসহ তার ৮-১০ জন সহপাঠি অনিকের ওপর হামলা চালায়।

ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের বিষয়টি অস্বীকার করে শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, বিশ্ববিদ্যালয়ের অথনীতি ও লোকপ্রশাসন বিভাগের ছোট ভাইদের মধ্যে সমস্যা হয়েছে। আমরা তার সমাধান করে দিয়েছি।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, ছোট ভাইদের ডিপার্টমেন্টের খেলা নিয়ে সমস্যা হয়েছে। আমি ও কিবরিয়া ভাই বিষয়টি সমাধান করে দিয়েছি।  অনিক তার অনুসারি কিনা জানতে চাইলে তিনি বিষয়টি এড়িয়ে যান।    

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ে প্রক্টর লুৎফর রহমান বলেন, খেলাকে কেন্দ্র করে অর্থনীতি বিভাগ ও লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থীদের মধ্যে সমস্যা হয়েছে শোনার পর পুলিশ পাঠিয়েছি। সমস্যা সমাধানের জন্য রুনু ও কিবরিয়াকে ফোন করে বলেছি।

এবিএন/মো.উমর ফারুক/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ