আজকের শিরোনাম :

ইবি উপাচার্যের গ্রন্থের মোড়ক উন্মোচন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৪৯

ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারীর কলাম সংকলন 'বাংলাদেশ : সমকালীন সমাজ রাজনীতি’ শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে।

গতকাল মঙ্গলবার বিকেলে আনুষ্ঠানিকভাবে বাংলা একাডেমীর বইমেলা চত্ত্বরে এ মোড়ক উন্মোচন করা হয়। উপাচার্যের ব্যক্তিগত সচিব রেজাউল করিম রেজা বিষয়টি জানিয়েছেন।

জানা যায়, দেশের অন্যতম প্রকাশনা সংস্থা 'আগামী প্রকাশনী' বইটি প্রকাশ করেছে। মোড়ক উন্মোচনকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রনালয়ের জ্যেষ্ঠ সচিব সোহরাব হোসাইন এবং বিশেষ অতিথি ছিলেন হেকেপ'র প্রজেক্ট ডিরেক্টর ড. গৌরঙ্গ মোহন্ত।



লেখক গ্রন্থটি উৎসর্গ করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। বঙ্গবন্ধুর বাংলাদেশ রক্ষায় যার দায় ও দক্ষতা সবচেয়ে বেশি।
প্রধান অতিথি সোহরাব হোসাইন বলেন, লেখকের চিন্তার সাথে দ্বিমত পোষণ করা যায় কিন্তু এড়িয়ে যাওয়া যায়না। ফলে চিন্তাশীল লেখার জন্য লেখককে ধন্যবাদ জানাই।

গ্রন্থটির লেখক ড. রাশিদ আসকারী বলেন, সমকালীন সমাজ ও রাজনীতির গতি-প্রকৃতি নিয়ে একটি বিশদ বিশ্লেষণ এটি। পাঠকের আগ্রহ বৃদ্ধির লক্ষ্যে বইটির রচনাশৈলীতে সাহিত্যিক উপকরণের সংমিশ্রণ ঘটানো হয়েছে। আমি আশা করি, বইটি নতুন প্রজন্মের পাঠকদের বহুমুখী ভাবনার খোরাক জোগাবে।


এবিএন/অনি আতিকুর রহমান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ