আজকের শিরোনাম :

ডাকসুর ভোট কেন্দ্র

আবারো অনশনে ওয়ালিদ আশরাফ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ ফেব্রুয়ারি ২০১৯, ০০:২১

আসন্ন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের ভোটকেন্দ্র হলের বাহিরে একাডেমিক ভবনে স্থাপনসহ চার দফা দাবিতে আবারো অনশনে বসেছেন ওয়ালিদ আশরাফ।

মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) বিকেল ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের স্মৃতি চিরন্তন চত্বরে অনশনে বসেন তিনি। ওয়ালিদ আশরাফ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের সান্ধ্যকালীন কোর্সের ছাত্র।

দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন করার ঘোষণা দিয়েছেন তিনি। তবে সন্ধ্যা পর্যন্ত বিশ্ববিদ্যালয় প্রশাসনের দায়িত্বশীল কেউ তার কাছে যাননি।

অনশনরত ওয়ালিদ আশরাফ বলেন, গতকাল সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামানের সঙ্গে দেখা করে লিখিতভাবে তাঁর দাবিগুলো জানিয়ে সেগুলো পুনর্বিবেচনার আবেদন করেছি। তবে উপাচার্য তাঁকে কোনো ধরনের আশ্বাস দেননি। তাই আজ মঙ্গলবার থেকে তিনি অনশনে বসেছেন বলে জানান।

এর আগে গত ১৪ ফেব্রুয়ারি সন্ধ্যায় চার দফা দাবিতে একই জায়গায় অনশনে বসেন ওয়ালিদ আশরাফ। তবে রাত ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম ‘নিরাপত্তাজনিত’ কারণ দেখিয়ে তাঁকে সেখান থেকে উঠিয়ে দেয়।

ওয়ালিদের চার দফা দাবির অন্য তিন দাবি হলো- ক্যাম্পাসে সকলের গণতান্ত্রিক সহাবস্থান, ডাকসু নির্বাচনে প্রার্থিতার বয়সসীমা ৪০ বছর করা এবং স্বতন্ত্র প্রার্থীদের প্রচার-প্রচারণার স্বার্থে নির্বাচন দুই সপ্তাহ পিছিয়ে ২৫ মার্চ করা।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ