ডাকসু নির্বাচন

ছাত্রলীগের একাংশের ঘোষিত বিদ্রোহী প্যানেল প্রত্যাহার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৪৮

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের জন্য ছাত্রলীগের একাংশের ঘোষিত বিদ্রোহী প্যানেল প্রত্যাহার করা হয়েছে। গতকাল সোমবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে বিদ্রোহী প্যানেল ঘোষণা করা হয়। গতকাল সোমবার রাতে ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী অসাম্প্রদায়িক সাধারণ শিক্ষার্থীদের পরিষদ’ নামে সাবেক ছাত্রলীগ নেতাদের এই প্যানেলের নেতাদের নিয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা বৈঠক বসেন। ওই বৈঠকেই বিদ্রোহী প্যানেল থেকে সরে আসার সিদ্ধান্ত হয় বলে জানা গেছে।

ঘোষিত ওই প্যানেলে সহ-সভাপতি (ভিপি) পদে ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সোহান খান, সাধারণ সম্পাদক (জিএস) পদে আমিনুল ইসলাম বুলবুল ও সহ-সাধারণ সম্পাদক (এজিএস) পদে মো. রনিকে প্রার্থী ঘোষণা করা হয়েছিল।

বৈঠকে আওয়ামী লীগেরর যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মোল্লা মো. আবু কাওসার, আওয়ামী লীগের সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে বিদ্রোহী প্যানেলের ভিপি প্রার্থী সোহান খান গণমাধ্যমকে বলেন, ‘আমরা আজ একটি সমঝোতা বৈঠক করেছি। আমাদের সিদ্ধান্ত কালকে (মঙ্গলবার) সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে জানাব।

তবে প্যানেল প্রত্যাহারের সিদ্ধান্তটি মঙ্গলবার সংবাদ সম্মেলন করে জানানোর কথা থাকলেও এখনো জানানো হয়নি। ছাত্রলীগের সাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক উপ-সম্পাদক আল-মামুন বলেন, প্যানেল প্রত্যাহার করা হলেও তারা এ বিষয়ে কোনো সংবাদ সম্মেলন করবেন না।

এর আগে রবিবার দুপুর আড়াইটায় মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে ডাকসু ও হল সংসদ নির্বাচনে প্যানেল ঘোষণা করে ছাত্রলীগ। ডাকসু নির্বাচনে ভিপি পদে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক শোভন, জিএস পদে ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ও এজিএস পদে লড়বেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ