ছাত্রদলকে ডাকসু নির্বাচনে অংশ নিতে বললেন তারেক রহমান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০১৯, ২০:২৩

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে ছাত্রদলকে অংশগ্রহণ করতে বললেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

বৃহস্পতিবার রাতে ছাত্রদল নেতাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলে তিনি তাদের এই নির্দেশ দেন। গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এই ভিডিও কনফারেন্স হয়।   

বিকেল ৫টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত তারেক রহমান ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের প্রায় ৪০ জন ছাত্রদল নেতার সঙ্গে কথা বলেন। এসময় বেশিরভাগ নেতাই ডাকসু নির্বাচনে অংশ না নিতে আগ্রহ প্রকাশ করেন।
তারা বলেন, বর্তমানে ডাকসু নির্বাচনে যাওয়ার কোনো পরিবেশ নেই। কারণ, সংগঠন ও নির্বাচনী পরিস্থিতিতে এককভাবে প্যানেল দেয়ার সক্ষমতা ছাত্রদলের এই মুহূর্তে নেই।

এ ছাড়া জাতীয় নির্বাচনের মতো ডাকসু নির্বাচনও সরকারসমর্থিত ছাত্র সংগঠন ছাত্রলীগ একতরফা করবে। কিন্তু তারেক রহমান সবকিছু শোনার পরও বলেন যে, ডাকসু নির্বাচনে অংশ নিতে হবে। ছাত্রদল নির্বাচনে অংশগ্রহণের মাধ্যমে প্রমাণ করবে যে সরকারের মদদে ছাত্রলীগও কিভাবে ডাকসু নির্বাচনে ভোট ডাকাতি করে।

তারেক রহমানের সঙ্গে ভিডিও কনফারেবৈঠকে অংশ নেন  ছাত্রদলের সাবেক নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, আজিজুল বারী হেলাল, রকিবুল ইসলাম বকুল, আমিরুল ইসলাম খান আলিম, ছাত্রদল বর্তমান সভাপতি রাজিব আহসান, সাধারণ সম্পাদক আকরামুল হাসান, কেন্দ্রীয় নেতা নাজমুল হাসান, আলমগীর হাসান সোহান, জহিরুল ইসলাম বিপ্লবসহ বিভিন্নপর্যায়ের প্রায় ৯০ জন নেতা।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ
well-food