জবি শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৪৮

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষনা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।  একই সাথে এই শাখার সকল কার্যক্রম স্থগিত করা হয়েছে।  আজ মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধায় ছাত্রলীগের সভাপতি রেজয়ানুল হক শোভন ও সাধারন সম্পাদক গোলাম রাব্বানী সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদকের এক জরুরী সিদ্ধান্ত মোতাবেক জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছত্রলীগের স্থগিত কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। একই সাথে ক্যাম্পাসে সকল ধরণের কার্যক্রম স্থগিত ঘোষনা করা হলো।  একই সাথে দ্রুত গ্রহনযোগ্য, মেধাবী, সৃজনশীল ও মানবিক নেতৃত্ব উপহার দেওয়া হবে বলেও জানান হয়েছে বিজ্ঞপ্তিতে।

প্রসঙ্গত, ২০১৭ সালের ১৭ অক্টোবর জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি দেয় কেন্দ্রীয় নির্বাহী সংসদ। এতে তরিকুল ইসলাম কে সভাপতি ও শেখ জয়নুল আবেদীন রাসেল কে সাধারন অম্পাদক করা হয়।

কিন্তু কমিটি গঠনের পর থেকেই বিভিন্ন অপকর্মে জড়িয়ে পড়ে এর নেতা কর্মীরা। ক্যাম্পাসে বিশৃঙ্খলা ও ক্যাম্পাসের বাইরে টেন্ডারবাজী  চাঁদাবাজির বেশ কিছু অভিযোগ উঠে আসে তাদের বিরুদ্ধে। এরই উপর ভিত্তি করে গত বছরের ৩ এপ্রিল নগর ভবনে টেন্ডার নিয়ে মারামারির ঘটনায় কমিটি স্থগিত করে কেন্দ্রীয় ছাত্রলীগ, পরে সন্ধার দিকে তা উঠিয়েও নেয় কেনফ্র।

এরপর বেশ কিছু বিশৃঙ্খলা থাকলেও চলতি মাসে ফের উত্তপ্ত হয়ে উঠে ক্যাম্পাস। এতে দফায় দফায় সংঘর্ষে শতাধিক ছাত্রলীগ নেতা, শিক্ষক ও সাধারন শিক্ষার্থী আহত হন। এর প্রেক্ষিতে গত ৩ ফেব্রুয়ারি পুনরায় কমিটি স্থগিত ও তদন্ত কমিটি গঠন করে কেন্দ্রীয় ছাত্রলীগ। এরই মধ্যে গতকাল ১৮ ফেব্রুয়ারি আবার সঙ্ঘর্ষে লিপ্ত হয় দু'পক্ষ এতে দৈনিক সংবাদের জবি প্রতিনিধি রাকিব ও সমকালের প্রতিনিধি লতিফসহ প্রায় ৫০ জন শিক্ষার্থী আহত হন।  

এবিএন/মোস্তাকিম ফারুকী/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ
well-food