পরীক্ষায় অসদুপায় অবলম্বন : বিভিন্ন মেয়াদে ইবি’র ৯ শিক্ষার্থীর শাস্তি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:১১

কোর্স ফাইনাল ও সেমিস্টার ফাইনাল পরীক্ষায় অসদুপায় অবলম্বনের (নকল) দায়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ৯ শিক্ষার্থীকে শাস্তি দিয়েছে বিশ্ববিদ্যায়ের পরীক্ষা শৃঙ্খলা কমিটি। সোমবার সংশ্লিষ্ট দফতরের ৫৩তম সভা থেকে এ সিন্ধান্ত নেয়া হয়েছে বলে জানা গেছে।

বিভিন্ন মেয়াদে শাস্তিপ্রাপ্তরা হলেন, লোক প্রশাসন বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের বিল্লাল হোসেন ও তরিকুল ইসলাম। দাওয়া এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের হাসিবুর রহমান, আহসান খন্দকার ও সোলাইমান। একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের আবু জায়েদ শেখ এবং একই বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের মেহেদী হাসান। আইন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের হোসনে আরা খাতুন ও যুথি খাতুন।

জানা যায়, আইন বিভাগের দুই শিক্ষার্থীর শুধুমাত্র নকলকৃত একটি কোর্স এবং অন্য ৭জনের বর্ষ ও সেমিস্টার সংশ্লিষ্ট সকল কোর্সের পরীক্ষা বাতিল করা হয়েছে। এক্ষেত্রে একটি কোর্স বাতিল হওয়া শিক্ষার্থীরা মানোন্নয়ন পরীক্ষা দিতে না পারলেও পুন:পরীক্ষা দিতে পারবেন। এতে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় ব্যয়ভার শিক্ষার্থীকে বহন করতে হবে পরিক্ষা নিয়ন্ত্রক দফতর সূত্র জানিয়েছে।

আজ সোমবার সকাল সাড়ে ১১টায় উপাচার্য দফতরে অনুষ্ঠিত সভায় সভাপত্বি করেন উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী।

এসময় উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড.সেলিম তোহা, বিভিন্ন অনুষদীয় ডিনবৃন্দ, ভারপ্রাপ্ত প্রক্টর ড. আনিসুর রহমান, ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক একে আজাদ লাভলু (সদস্য সচিব)।

 

এবিএন/অনি আতিকুর রহমান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ