আজকের শিরোনাম :

ভালবাসা দিবসে ইবিতে প্রেম বঞ্চিত সংঘের বিক্ষোভ মিছিল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ২২:২৯

বিশ্ব ভালবাসা দিবস ২০১৯ ভিন্নভাবে পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রেম বঞ্চিত সংঘ। বিক্ষোভ মিছিল, সমাবেশ, মৌন মিছিল মোমবাতি প্রজ্বলন ও নিরবতা পালনসহ নানা কর্মসূচি পালন করেছে তারা। জানা যায়, বৃহস্পতিবার বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষ্যে বিকেল ৫টা হতে রাত ৮টা পর্যন্ত এসব কর্মসূচী পালন করেছে তারা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, এদিন বিকেল ৫টায় বঙ্গবন্ধু হলের পুকুর পাড় থেকে প্রেম বঞ্চিত সংঘ ইবি শাখার আহবায়ক তন্ময় সেন ও যুগ্ম আহবায়ক সাগর বিশ্বাসের নেতৃত্বে এক বিশাল প্রতিবাদী মিছিল রেব হয়। মিছিলটি পশ্চিম পাড়া (ছাত্রী হল এলাকা) হয়ে, বিশ্ববিদ্যালয়ের মেইন গেট, জিয়া মোড় হয়ে মেম্বারের দোকান সংলগ্ন প্রেম বঞ্চিত চত্বরে এসে  সমাবেশে মিলিত হয়। এসময় ‘ধর ধর ডাবল ধর, ধরে ধরে সিঙ্গেল কর’, ‘দুনিয়ার সিঙ্গেল এক হও, এক হও’, ‘কেউ পাবে আর কেউ পাবে না, তা হবে না তা হবে না’, প্রভৃতি স্লোগান দিতে দেখা যায় এবং ফেস্টুন হাতে দেখা যায়।

সমাবেশে মুতাছিম বিল্লাহ পাপ্পুর সঞ্চালনায় বক্তব্য রাখেন আহবায়ক তন্ময় সেন ও যুগ্ম আহবায়ক সাগর বিশ্বাস।
বক্তারা বলেন, দেশে এখন সত্যিকারের প্রেম নেই।সত্যিকারের প্রেমিকদের ভাত নাই। যার আইফোন, ডিএসএলআর, বাইক কিংবা রেস্টুরেন্টে খাওয়ানোর মত মোটা মানিব্যাগ আছে, প্রেমে  তাদের জয়জয়কার। আমরা চাই এমন অসম প্রেমের অবসান ঘটুক। সবাই তাদের ভালবাসার মানুষকে খুঁজে পাক।

পরে সন্ধ্যা ৭টায় দেশরত্ন শেখ হাসিনা হলের সামনে থেকে মোমবাতি প্রজ্বলন করে মৌন মিছিল করতে দেখা যায়। মিছিলটি প্যারাডাইস রোড প্রদক্ষিণ করে প্রতিটি ছাত্রী হলের সামনে এক মিনিট নিরবতা পালন করে প্রেম বঞ্চিত সংঘের নেতাকর্মীরা।
এদিকে কর্মসূচী পালন শেষে প্রেম বঞ্চিত সংঘের আহবায়ক কমিটি ভেঙে নতুন কমিটি গঠিত হয়েছে। নতুন কমিটিতে লোক প্রশাসন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের তন্ময় সেনকে সভাপতি ও ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের একই বর্ষের সাগর বিশ্বাসকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

এবিএন/অনি আতিকুর রহমান/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ