উৎসবমুখর পরিবেশে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সরস্বতী পূঁজা উদযাপন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:২৯

সিরাজগঞ্জের শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে সরস্বতী পূঁজা উদযাপন করা হয়েছে। রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক যৌথ ভাবে এ উৎসবের আয়োজন করে।

আজ রবিবার শাহজাদপুর মহিলা ডিগ্রি কলেজে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সেমিনার কক্ষে এ উৎসবের আয়োজন করা হয়।

 এ উৎসব অনুষ্ঠানে রবীন্দ্র অধ্যায়ন বিভাগের চেয়ারম্যান ড. মোঃ ফাখরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সোহরাব আলী এবং বিশেষ অতিথি উপস্থিত ছিলেন, বাংলাদেশ অধ্যায়ন বিভাগের চেয়ারম্যান ড. তানভীর আহমেদ, অর্থনীতি অধ্যায়ন বিভাগের চেয়ারম্যান মোঃ আরিফুল ইসলাম,

অর্থনীতি বিভাগের প্রভাষক ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রবি শাখার সভাপতি বরুণ চন্দ্র রায়, শাহজাদপুর উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি নিত্যানন্দ রায়, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক বাসুদেব দত্ত, শাহজাদপুর মহাশ্মাশান কমিটির নেতা দুলাল বসাক প্রমূখ।

এ পূজা পরিচালনা করেন পৌরহিত শ্রী দীলিপ মুখার্জী। এ উৎসবে রবীন্দ্র বিশ্ববিদালয়ের হিন্দু ধর্মাবলম্বীরা ছাড়াও সকল ছাত্র-ছাত্রী ও শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ অংশগ্রহণ করে উৎসবকে আরো উৎসব মুখোর করে তোলেন। এ উৎসবের শুরুতে পূঁজা অর্চনা, অঞ্জলি প্রদান, গীতা ও চন্ডি পাঠ করা হয়। শেষে  উৎসবে উপস্থিত সবার মাঝে প্রসাদ বিতরণ করা হয়।


এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ