আজকের শিরোনাম :

প্রধানমন্ত্রী ডিলিট উপাধি পাওয়ায় জবি ছাত্রলীগের আনন্দ মিছিল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ মে ২০১৮, ২০:৫৯ | আপডেট : ২৮ মে ২০১৮, ২১:০৮

জবি, ২৮ মে, এবিনিউজ : পশ্চিমবঙ্গের আসানসোলে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনুষ্ঠানিকভাবে ডিলিট উপাধি প্রদান করায় জবি ছাত্রলীগের সেক্রেটারি শেখ জয়নুল আবেদিন রাসেলের নেতৃত্বে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক বিশাল আনন্দ মিছিল করা হয়।

গত শনিবার আসানসোলের এই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সাড়ম্বর এক আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এই সম্মাননা প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. সাধন চক্রবর্তী। আর এই সম্মাননা পেয়েই প্রধানমন্ত্রী গোটা বাঙালি জাতির উদ্দেশে তা উৎসর্গ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই গৌরবময় অর্জনের আনন্দ ছড়িয়ে দেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রতিটি নেতা কর্মীর মাঝে আনন্দ মিছিলের মাধ্যমে।

আনন্দ মিছিলে উপস্থিত ছিলেন জবি ছাত্রলীগ সভাপতি তরিকুল ইসলাম, সেক্রেটারি শেখ জয়নুল আবেদিন রাসেল, সহ-সভাপতি নাজিমুদ্দিন তুষার, তানজিনা শিমুসহ অন্যান্য নেতাকর্মীরা। আনন্দ মিছিল শেষে জবির মেইন ফটক ভাস্কর্য চত্বরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তব্য দেওয়ার সময় শেখ জয়নুল আবেদিন রাসেল বলেন, যতদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে রবে দেশ, পথ হারাবে না বাংলাদেশ। শিক্ষা হল জাতির মেরুদণ্ড। আর দেশের কর্ণদ্বার প্রধানমন্ত্রী যদি অশিক্ষিত হয় তাহলে ঐ দেশের উন্নয়ন কোনোভাবেই সম্ভব নয়। আমাদের বর্তমান প্রধানমন্ত্রী দেশের সর্বোচ্চ শিক্ষায় স্থর অতিক্রম করেছেন এবং বিদেশ থেকে উচ্চ শিক্ষা গ্রহণ করেছে। তাই শেখ হাসিনার হাতেই বাংলাদেশ নিরাপদ এবং তার সুযোগ্য নেতৃত্বেই এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। তাই দেশ মাননীয় প্রধানমন্ত্রীর বিকল্প অন্য আর কেউ হতে পারে না।

তিনি আরো বলেন, আমরা যাকে বিরোধী দলীয় নেত্রী বলে জানি, বেগম খালেদা জিয়া। এই বেগম জিয়া হলেন অশিক্ষিত যিনি এস.এস.সি পরিক্ষা ই পাশ করতে পারেন নাই। শুধু পাশ করেছিল ২টি বিষয়ে। আর এই দুই বিষয় হল উর্দূ এবং গণিত। এই উর্দূতে পাশ করেছিল বলেই তিনি আজ খুব ভাল জানেন বাংলাদেশকে কিভাবে পাকিস্তানের কাছে বিক্রি করে দিবে। আর গণিতে পাশ করিছিল বলেই তিনি খুব ভাল জানেন কিভাবে এতিমের টাকা মেরে খেতে হয়, আর দুর্নীতি করে কিভাবে কালো টাকার পাহাড় বানাতে হয় সেই হিসাব তিনি খুব ভালই জানেন।

জবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক বলেন, দেশকে সঠিকভাবে চালানোর ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প আর অন্য কেউ হতে পারে না। তাই আগামী জাতীয় নির্বাচনে নৌকা প্রতিকে ভোট দিয়ে শেখ হাসিনাকে জয়য়ুক্ত করার জন্য তিনি সবাইকে আহব্বান জানান।

এবিএন/মোস্তাকিম ফারুকী/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ