‘কর্মকর্তাদের মধ্যে নৈতিকতা ও পেশাদারিত্ব থাকতে হবে’ : ইবি উপাচার্য

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৩১

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী বলেছেন, ‘কর্মকর্তাদের মধ্যে নৈতিকতা ও পেশাদারিত্ব থাকতে হবে। এ দু’টি বিষয় যদি একজন কর্মকর্তার মধ্যে না থাকে তাহলে তিনি জীবনে প্রতিষ্ঠিত হতে পারবেন না। বিশ্বায়নের এই যুগে তিনি সকল ক্ষেত্রেই পিছিয়ে যাবেন।

 তিনি বলেন, আমাদের মনে রাখতে হবে, আমরা পুথিঁগত বিদ্যা অর্জন করে এসেছি, অনেকেই দক্ষতা অর্জন করে আসেনি। এজন্য আমাদের মধ্যে জানা ও শেখার আগ্রহ থাকতে হবে। কারণ বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশ যেভাবে এগিয়ে চলেছে, এ ক্ষেত্রে আমাদের জানা ও শেখার আগ্রহ সৃষ্টি করতে না পারলে আমরা প্রতিটি ক্ষেত্রে ছিটকে পড়বো। প্রত্যেক কর্মকর্তার মধ্যে দেশপ্রেম থাকতে হবে।

আজ শনিবার সকালে আইকিউএসি’র সেমিনার কক্ষে দিনব্যাপী ‘বিশ্ববিদ্যালয় ব্যবস্থাপনার কার্যকারিতা’ শীর্ষক সেমিনারের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান বলেন, একজন কর্মকর্তা হিসেবে সময়ের প্রতি গুরুত্ব দিতে হবে।  যে কোন কাজ আমি সঠিক সময়ের মধ্যে করতে পারছি কি না, সে দিকে লক্ষ্য রাখতে না পারলে কাজে পিছিয়ে যেতে হবে। প্রতিটি কর্মকর্তাকে প্রযুক্তি ব্যবহারের জ্ঞান অর্জন করতে হবে। তা না হলে তথ্য, প্রযুক্তির এ যুগে নিজেকে ধরে রাখা কঠিন হয়ে পড়বে।

আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. কে.এম আব্দুস ছোবহানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে মুলপ্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ লোকপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের উপ-পরিচালক ও এলজিইডির প্রশিক্ষক ড. জহুরুল ইসলাম।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম আব্দুল লতিফ। দিনব্যাপী এ কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের প্রতিটি অফিসের বিভিন্ন পর্যায়ের ৫০জন কর্মকর্তা  অংশগ্রহণ করেন।

 

এবিএন/অনি আতিকুর রহমান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ