আজকের শিরোনাম :

ইউজিসিতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সনদ বিতরণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০১৯, ১৭:৩১

বিশ্ববিদ্যালয় শিক্ষকদের ২১তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সনদ বিতরণী অনুষ্ঠান আজ বৃহস্পতিবার বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে অনুষ্ঠিত হয়। ইউজিসির আর্থিক সহায়তায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েট ট্রেনিং ইনস্টিটিউট (জিটিআই) এই প্রশিক্ষণ কোর্সের আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউজিসি’র চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান। ইউজিসি সদস্য প্রফেসর ড. মোহাম্মদ  ইউসুফ আলী’র মোল্লা সভাপতিত্বে অনুষ্ঠানে ইউজিসি সদস্য প্রফেসর ড. মোঃ আখতার হোসেন; ইউজিসি সচিব ড. মোঃ খালেদ, জিটিআই’র পরিচালক একেএম রফিকুল ইসলাম ও সমন্বয়কারী প্রফেসর মোজাহার আলী বক্তব্য রাখেন।  ইউজিসির বিভাগীয় প্রধান ও জিটিআই এর পদস্থ কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ইউজিসি চেয়ারম্যান বলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়নের জন্য জাতীয় পর্যায়ে একটি প্রশিক্ষণ ইন্সটিটিউট গড়ে তোলা জরুরি। তিনি মহান শিক্ষক হয়ে ওঠা এবং বাংলাদেশ বির্নিমাণে যথাযথ ভূমিকা পালনের জন্য শিক্ষকদেরকে আহ্বান জানান।

তিনি বলেন, জিটিআই বুনিয়াদি প্রশিক্ষণের মাধ্যমে দেশে দক্ষ জনশক্তি তৈরি করছে এবং দেশের আর্থ-সামাজিক উন্নয়নে ভূমিকা রাখছে।  প্রফেসর ইউসুফ আলী মোল্লা নবীন শিক্ষকদেরকে গবেষণায় মনোযোগ ও শিক্ষা প্রতিষ্ঠানে অধিক সময় দেওয়ার  আহ্বান জানান।

দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের ২৫ জন নবীন শিক্ষক মাসব্যাপী এই বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণ করেন।

 এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ