আজকের শিরোনাম :

ইবিতে ‘লাভ লাইফ এন্ড ল’ শীর্ষক সেমিনার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ জানুয়ারি ২০১৯, ১৮:০২

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘লাভ লাইফ এন্ড ল’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার সকালে বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস স্ট্রাস্ট (ব্লাস্ট) ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের আয়োজনে, আইন বিভাগের মুটকোর্ট গ্যালারিতে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

জানা যায়, সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সাবেক বিচারপতি ও ব্লাস্টের মুখ্য আইন উপদেষ্টা নিজামুল হক নাসিম।  উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান ও আইন অনুষদের ডিন অধ্যাপক ড. রেবা মন্ডল। স্বাগত বক্তব্য রাখেন আইন বিভাগের সভাপতি ও ইবি সেফ স্পেস গ্রুপের উপদেষ্টা অধ্যাপক ড. জহুরুল ইসলাম।
 
প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, আমরা পত্র-পত্রিকা খুললেই দেখি ধর্ষণ, শিশুদের উপর অত্যাচার, মারপিটের ছাড়াছড়ি।  এ সংক্রান্ত কিছু কিছু মামলায় আমরা সফলতা পেয়েছি, তারপরেও আমাদের সবচেয়ে বড় প্রয়োজন হলো, সমাজের প্রতিটি মানুষকে এই ইস্যুগুলো সম্পর্কে সচেতন করা। তারা যেন এ সম্পর্কিত বিধি-বিধান মেনে চলেন এবং কেউ যেন এ অন্যায়গুলো করতে না পারে বা সমর্থন না করেন সেদিকে আমাদের নজর দিতে হবে।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ল’এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক বনানী আফরিন। সেমিনারে বিশ্ববিদ্যালয়ের আইন, ল’এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট এবং সোশ্যাল ওয়ার্ক বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। সেমিনারে নারীদের ক্ষমতায়ন, মানবাধিকার, লিঙ্গ বৈষ্ণম্য, নারী নির্যাতনসহ বিভিন্ন আইন সংক্রান্ত বিষয়ে সচেতনা প্রদান করা হয়।

এবিএন/অনি আতিকুর রহমান/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ