আহমেদ ইমতিয়াজ বুলবুলের মৃত্যুতে ঢাবি উপাচার্যের শোক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ জানুয়ারি ২০১৯, ১৭:১৩

বিশিষ্ট সুরকার, গীতিকার, সংগীত পরিচালক ও মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুলের মৃত্যুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গভীর শোক প্রকাশ করেছেন।  বরেণ্য এই শিল্পী আজ মঙ্গলবার রাজধানীর আফতাবনগরে নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহ রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৩ বছর।

মঙ্গলবার এক শোক বাণীতে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, আহমেদ ইমতিয়াজ বুলবুলের মৃত্যুতে জাতি একজন গৌরবদীপ্ত বীর মুক্তিযোদ্ধা ও বরেণ্য সংগীত শিল্পীকে হারালো। তাঁর মৃত্যু সংগীত জগতে এক অপূরণীয় ক্ষতি। শিল্প-সংস্কৃতির জগতে তাঁর অবদান স্মরণীয় হয়ে থাকবে।

উপাচার্য তাঁর রূহের মাগফেরাত কামনা করেন এবং পরিবারের শোক-সন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

উল্লেখ্য, আহমেদ ইমতিয়াজ বুলবুল ১৯৫৬ সালের ১ জানুয়ারি জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭১ সালে মাত্র ১৫ বছর বয়সে মুক্তিযুদ্ধে অংশ নেন। তিনি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে জামায়াতে ইসলামীর সাবেক আমীর গোলাম আযমের বিরুদ্ধে যুদ্ধাপরাধ মামলার অন্যতম সাক্ষী ছিলেন ।

তিনি প্রায় তিনশতাধিক ছবিতে সংগীত পরিচালনা করেন এবং রচনা করেন ‘সব কটা জানালা খুলে দাও না’ সহ অসংখ্য জনপ্রিয় গান। দেশের সংগীত জগতে অবদানের জন্য সরকার তাঁকে ২০১০ সালে একুশে পদকে ভূষিত করেন। এছাড়াও, রাষ্ট্রপতির পুরস্কার, জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ অসংখ্য পুরস্কারে ভূষিত হন এই বরেণ্য সংগীত শিল্পী।


এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ