ইউজিসি চেয়ারম্যানের সাথে কইকা প্রতিনিধিদলের সাক্ষাৎ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ জানুয়ারি ২০১৯, ১৭:০৯

কোরিয়া ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (কইকা) এর দুই সদস্যের এক প্রতিনিধি দল বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান- এর সাথে আজ মঙ্গলবার ইউজিসিতে এক সৌজন্য সাক্ষাৎ করেন। প্রতিনিধি দলের নেতৃত্ব দেন কোরিয়ার স্যাংমিয়াং বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. কিয়াং উল বে।

সভায় ড. কিয়াং বে ইউজিসি চেয়ারম্যানকে বলেন, কইকা বাংলাদেশে দরিদ্র পরিবারের মেয়েদের ক্ষমতায়ণে একটি প্রকল্প প্রনয়ণ করতে চায়। ৭.৫ মিলিয়ন ইউএস ডলার অর্থমূল্যের এ প্রকল্পের মাধ্যমে দেশে তরুণ উদ্যেক্তা সৃষ্টিতে সহায়তা করা হবে।
প্রফসর বে এ প্রকল্পের জন্য নির্বাচিত বিশ্ববিদ্যালয়সমূহ থেকে স্থান, শিক্ষার্র্থী ও প্রশিক্ষণ সুবিধাদি প্রদানে প্রয়োজনীয় উপকরণ সরবরাহে ইউজিসি চেয়ারম্যান এর কাছে সহযোগিতা প্রত্যাশা করেন।

প্রফেসর মান্নান কইকা প্রতিনিধি দলকে স্বাগত জানান এবং এ প্রকল্পে ইউজিসি’র সংশ্লিষ্টতা থাকলে এর বাস্তবায়নে প্রয়োজনীয় সহযোগিতা প্রদানে আশ্বাস দেন। তিনি বলেন, দেশে নারীর ক্ষমতায়ণে ও তরুণ উদ্যেক্তা তৈরিতে সরকার  নিরলসভাবে কাজ করছে। কইকার সাথে এ লক্ষ্যে ইউজিসি যৌথভাবে কাজ করবে বলে প্রতিনিধি দলকে অবহিত করেন।  

ইউজিসি সদস্য প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মোঃ আখতার হোসেন; ড. মোঃ খালেদ, সচিব, মোঃ শাহিন সিরাজ, উপ-সচিব, ইউজিসি অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ
well-food