ইউজিসিতে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ব্যবস্থাপনা পদ্ধতি শীর্ষক কর্মশালা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ জানুয়ারি ২০১৯, ১৭:৪৬

‘বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ব্যবস্থাপনা পদ্ধতি’ শীর্ষক দু’দিনব্যাপী এক কর্মশালা আজ ২০ জানুয়ারি ২০১৯ বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়সমূহের কর্মকা- স্বচ্ছ ও গতিশীল করার জন্য ইউজিসি এই কর্মশালার আয়োজন করে।
প্রফেসর আবদুল মান্নান, চেয়ারম্যান, ইউজিসি উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রফেসর ড. এম. শাহ্ নওয়াজ আলি, সদস্য, ইউজিসি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। ইউজিসি সদস্য প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মো. আখতার হোসেন; মোঃ বেলায়েত হোসেন, অতিরিক্ত সচিব, শিক্ষা মন্ত্রণালয় এবং ড. মো. খালেদ, সচিব, ইউজিসি অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন।
 
ইউজিসি চেয়ারম্যান বলেন, এ কর্মশালার মূল লক্ষ্য হলো উচ্চশিক্ষা প্রতিষ্ঠানসমূহে নিযুক্তদেরকে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বিষয়ে সচেতন করা। বিশ^বিদ্যালয়ের রেজিস্ট্রারদেরকে সুশাসন প্রতিষ্ঠা ও উচ্চশিক্ষায় উৎকর্ষ সাধনের জন্য বার্ষিক কর্মসম্পাদন চুক্তি যথাযথভাবে বাস্তবায়নের জন্য তিনি আহবান জানান।

সুশাসন নিশ্চিত করা ও দুর্নীতি রোধের বিকল্প নেই উল্লেখ করে প্রফেসর মান্নান বলেন, দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স গ্রহণ করা হবে। দুর্নীতি দেশের অর্জনসমূহ বিনষ্ট করছে উল্লেখ করে তিনি বলেন, এটি বন্ধ করতে পারলে আমাদের জিডিপি দ্বিগুণ হবে। সমাজে সুশাসন প্রতিষ্ঠা করা ও দুর্নীতি প্রতিরোধ না হলে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের মতো বাংলাদেশ সংকটে পড়বে বলে তিনি মনে করেন।

শিক্ষা মন্ত্রণালয়, সংষ্কৃিত বিষয়ক মন্ত্রণালয় ও ইউজিসির জ্যেষ্ঠ কর্মকর্তাগণ অনুষ্ঠানে রিসোর্স পার্সোন হিসেবে উপস্থিত ছিলেন। ৪০টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও বার্ষিক কর্মসম্পাদন চুক্তির ফোকাল পয়েন্ট ব্যক্তিবর্গ কর্মশালায় অংশগ্রহণ করছেন।


এবিএন/উজ্জ্বল/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ