ইবিতে নবীনদের হাতে 'অসমাপ্ত আত্মজীবনী'

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ জানুয়ারি ২০১৯, ২০:০৫ | আপডেট : ১৫ জানুয়ারি ২০১৯, ২০:৩৩

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি)২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদের হাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মজীবনীমূলক গ্রন্থ ‘অসমাপ্ত আত্মজীবনী’ তুলে দিয়েছে ছাত্রলীগ।  বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক ছাত্র বিষয়ক সম্পাদক মিজানুর রহমান লালনের সৌজন্যে মঙ্গলবার দুপুরে মৃত্যঞ্জয়ী মুজিবের সামনে এই বই বিতারণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুইঁয়া, অর্থনীতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো. আবু রায়হান, অধ্যাপক ড. মোহাম্মদ মামুন, ড. দেবাশীষ শর্মা, সহকারী অধ্যাপক শাহেদ আহমেদ। এছাড়াও ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন শাখা ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান, রিজভী আহমেদ পাপন, লুৎফুল্লাহিল পল্লব প্রমুখ।

নবীনদের হাতে 'অসমাপ্ত আত্মজীবনী' তুলে দেয়ার বিষয়ে মিজানুর রহমান লালন বলেন, ‘নবীন শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর জীবনী তুলে ধরার জন্য আমার এই প্রয়াস। বঙ্গবন্ধুর জীবনী থেকে রাজনৈতিক ও ব্যক্তিগত জীবনে প্রত্যেক মানুষের অনেক কিছু শেখার আছে।’

বিশ্ববিদ্যালয় জীবনে প্রথম দিনে ‘অসমাপ্ত আত্মজীবনী' হাতে পেয়ে উচ্ছাসিত হয়েছে নবীন শিক্ষার্থীরা। তারা জানায়, বঙ্গবন্ধু বাংলাদেশের স্থপতি।  ক্যাম্পাস লাইফের প্রথম দিনে প্রথম বই হিসেবে ‘অসমাপ্ত আত্মজীবনী’ পেয়ে খুব ভালো লাগছে।

এবিএন/অনি আতিকুর রহমান/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ