ব্যবসায় প্রশাসন শিক্ষার্থীদেরকে আন্তর্জাতিক মানে গড়ে তুলুন : ইউজিসি চেয়ারম্যান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০১৯, ১৭:০৪

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান বলেন, দেশের ব্যবসায় শিক্ষার আন্তর্জাতিক মান বজায় রাখতে হবে এবং পেশাদার এ ডিগ্রির জন্য শিক্ষার্থীদেরকে যুগোপযোগী করে গড়ে তুলতে হবে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ব্যবসায় প্রশাসন অনুষদ আয়োজিত ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি একথা বলেন।

 চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অনুষদভুক্ত ৬টি বিভাগের শিক্ষার্থীদের জন্য আজ (১৩ জানুয়ারি ২০১৯) এ অনুষ্ঠানের আয়োজন করে।

ইউজিসি চেয়ারম্যান বলেন, ব্যবসায় শিক্ষা একটি প্রফেশনাল ডিগ্রি। তিনি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ব্যবসায় অনুষদের শিক্ষার্থদেরকে প্রতিনিয়ত এ পেশার দক্ষতা অর্জনের পরামর্শ প্রদান করেন।

প্রফেসর মান্নান তাঁর বক্তব্যে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের অগ্রযাত্রা বর্ণনা করেন। বাংলাদেশ কিভাবে একটি কৃষিনির্ভর দেশ থেকে সেবা ও মাঝারি শিল্পের দেশে পরিণত হলো তার বিস্তারিত বিবরণ তিনি তুলে ধরেন।

ইউজিসি চেয়ারম্যান দক্ষ মানব সম্পদ তৈরিতে শিক্ষার গুরুত্ব তুলে ধরেন। বিশ্ববিদ্যালয়ের কাজ শিক্ষার মধ্যে সীমাবদ্ধ নয়। তিনি শিখন, পঠন ও গবেষণার মানোন্নয়নে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে আসার আহ্বান জানান।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় অনুষদের ডিন প্রফেসর ড. এ এফ এম আওরঙ্গজেবের সভাপতিত্বে অনুষ্ঠানে   বক্তব্যে প্রদান করেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী ও উপ-উপাচার্র্য প্রফেসর ড. শিরীন আখতার প্রমুখ।


এবিএন/উজ্জ্বল/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ
well-food