আজকের শিরোনাম :

ত্রিশালে নজরুল জন্মজয়ন্তীর ২য় দিনে রওশন এরশাদ

‘অসাম্প্রদায়িক দেশ গড়তে কবি নজরুলের অসংখ্য লেখনি রয়েছে’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ মে ২০১৮, ১৮:১৮ | আপডেট : ২৮ মে ২০১৮, ১৩:৫১

ময়মনসিংহ, ২৬ মে, এবিনিউজ : জাতীয় সংসদের বিরোধীদলীয়নেতা বেগম রওশন এরশাদ এম.পি বলেছেন,কবি নজরুল তার মনের ব্যথাগুলো লেখনির মাধ্যমে প্রকাশ করে গেছেন। কবি নজরুল অসম্প্রদায়িক দেশ জাতি গড়তে মুসলিমদের জন্য হাম-নাথ, হিন্দুদের জন্য কীর্ত্তণ লিখেছেন।

বিরোধীদলীয়নেতা বেগম রওশন এরশাদ এমপি কবি নজরুলে লেখা কান্ডরী হুশিয়ার কবিতাটি আবৃতি করে বলেন এই কবিতার ভেতরে কবি অভিভক্ত বাংলার পরাধিন জাতির যে মনোভাব, দঃখ, বেদনা ছিলো তা প্রকাশ করে গেছেন।  

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৯তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয় ও ময়মসিংহ জেলা প্রশাসনের যৌথ আয়োজনে ময়মনসিংহের ত্রিশালে জাতীয় পর্যায়ে তিন দিনব্যাপী নজরুল জন্মজয়ন্তীর দ্বিতীয় দিনের অনুষ্ঠানে নজরুল মঞ্চে প্রধান অতিথির বক্তব্যে বিরোধীদলীয়নেতা বেগম রওশন এরশাদ এম.পি এসব কথা বলেন।

তিনি উপস্থিত অভিভাবকদের উদ্দেশ্যে অনুরোধ করে তিনি বলেন, আপনারা সন্তানদের দৃষ্টি মোবাইল থেকে সরান। আমাদের ভবিষ্যত প্রজন্ম লাগবে, তাদের ধ্বংস হতে দেয়া যাবে না। নজরুল অসংখ্য কবিতা, গান লিখেছেন। তার লেখা “রমজানের ঔ রোজার শেষে এলো খুশির ঈদ” গানটি না শুনলে ঈদের আনন্দই হইনা।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, কাব্যের সাহিত্যিক দিকটা আমরা যতই চর্চা করব ততই লাভবান হবো। আজকালকার ছেলে মেয়েরা কবিতা তো দুরের কথা বই-ই পড়ে না। সারাক্ষণ মোবাইলে ফেসবুক নিয়ে পড়ে থাকে। এটা বন্ধ করতে হবে। আমাদের ভবিষ্যত প্রজন্মকে মোবাইল থেকে উঠিয়ে তাদের দৃষ্টি ও মনযোগ বইয়ের দিকে আনতে হবে। বইয়ের প্রতি আকর্ষন বাড়াতে হবে।

ময়মনসিংহের জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন,ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ আসনের এমপি ফখরুল ইমাম, মুক্তাগাছা আসনের এমপি সালাউদ্দিন মুক্তি, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জি এম সালেহ উদ্দিন, ময়মনসিংহ পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম,ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট জহিরুল হক খোকা,

ময়মনসিংহ মহানগর আওয়ামীলীগের সভাপতি এহতেশামুল আলম, ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল প্রমূখ। স্বাগত বক্তব্য রাখেন ত্রিশাল উপজেলা নির্বাহী অফিসার আবুজাফর রিপন। নজরুল স্বারক বক্তা ছিলেন অনুপম হায়াত। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এবিএন/মঈন উদ্দিন রায়হান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ