বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে ইউজিসি’র চেক হস্তান্তর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ ডিসেম্বর ২০১৮, ১৮:৫১

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে প্রথমবারের মতো দুই কোটি টাকার চেক হস্তান্তর করেছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)।  

আজ বৃহস্পতিবার তারিখে ইউজিসি চেয়ারম্যানের ধানমন্ডিস্থ অফিস-কাম বাসভবনে এ চেক হস্তান্তর করা হয়। এ অর্থ  বেতন ও আনুসঙ্গিক ব্যয় বহনের জন্য বিশ্ববিদ্যালয়টিকে বরাদ্দ দেওয়া হয়েছে।

ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান- এর কাছ থেকে ২০১৮-২০১৯ অর্থ বছরের জন্য চেকটি গ্রহণ করেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  উপাচার্য প্রফেসর ড. সৈয়দ শামসুদ্দিন আহমেদ।

চেক হস্তান্তর অনুষ্ঠানে ইউজিসি চেয়ারম্যান বলেন, বিশ্ববিদ্যালয়টি শীঘ্রই শিক্ষাকার্যক্রম শুরু করবে এবং এর প্রতিষ্ঠাসহ বিভিন্ন ক্ষেত্রে ইউজিসি থেকে প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করা হবে।  দক্ষ মানবসম্পদ তৈরিতে এ বিশ্ববিদ্যালয়টি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় ইউজিসি সদস্য প্রফেসর ড. এম. শাহ্ নওয়াজ আলি, পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক মোঃ কামাল হোসেন, অর্থ ও হিসাব বিভাগের উপ-পরিচালক (বাজেট) মোঃ রফিকুল আলম এবং প্রশাসন বিভাগের উপ-সচিব মোঃ শাহিন সিরাজ উপস্থিত ছিলেন।  এছাড়া, অনুষ্ঠানে বঙ্গমাতা শেখ ফজিলাতুনন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার খন্দকার হামিদুর রহমান উপস্থিত ছিলেন।

সরকার সম্প্রতি জামালপুরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ফিসারিজ কলেজকে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে রপান্তর করে।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ