ইবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ ডিসেম্বর ২০১৮, ১৫:২৫

যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শহীদ বুদ্ধিজীবী দিবস ২০১৮ পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসন শোক র‌্যালি, শ্রদ্ধাঞ্জলি নিবেদনসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে।

জানা যায়, আজ শুক্রবার সকাল সাড়ে ৯ টার দিকে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী এবং উপ-উপাচার্য অধ্যাপক ড. এম শাহিনুর রহমানের নেতৃত্বে প্রশাসন ভবনের সামনে জাতীয় ও কালো পতাকা উত্তোলন করা হয়। এসময় উপ¯ি’ত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা এবং উপ-রেজিস্ট্রার নওয়াব আলী খান।

সেখানে জাতীয় সংগীত পরিবেশের পর একটি শোকর্যালি বের হয়। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক পরিদর্শন করে কেন্দ্রীয় স্মৃতিসৌধে গিয়ে পুষ্পাঞ্জলি অর্পণে মিলিত হয়।

এ সময় একে একে বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, জিয়া পরিষদ, শাখা ছাত্রলীগ, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতি, বিভিন্ন হল ও বিভাগসমূহ এবং স্বেছ্চাসেবী সংগঠনসমূহ শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। পরে ১ মিনিট নীরবতা পালন করে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। মোনাজাত পরিচালনা করেন বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম কাম খতিব আসম শোয়াইব আহমাদ।

কর্মসূচি পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান এবং তথ্য, প্রকাশনা ও জনসংযোগ দপ্তরের উপ রেজিস্ট্রার রাজিবুল ইসলাম।


এবিএন/অনি আতিকুর রহমান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ